php glass

সিএনজি ফিলিং স্টেশনে ধর্মঘটের সিদ্ধান্তই বহাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দৈনিক ৬ ঘণ্টা সিএনজি রি-ফুয়েলিং স্টেশন বন্ধ রাখার বিষয়ে নতুন কোনও সিদ্ধান্ত না হওয়ায় ফুয়েল স্টেশন মালিকদের ডাকা ১ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচিই বহাল রয়েছে।

ঢাকা: দৈনিক ৬ ঘণ্টা সিএনজি রি-ফুয়েলিং স্টেশন বন্ধ রাখার বিষয়ে নতুন কোনও সিদ্ধান্ত না হওয়ায় ফুয়েল স্টেশন মালিকদের ডাকা ১ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচিই বহাল রয়েছে।

রোববার দুপুরে পেট্রোবাংলার সঙ্গে সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওনার্স অ্যাসোসিয়েশনের  বৈঠক অমীমাংসিতভাবে শেষ হলে এ পরিস্থিতির তৈরি হয়।

বৈঠক শেষে পেট্রোবাংলার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর বাংলানিউজকে বলেন, ‘দেশে সর্বত্র গ্যাস স্বল্পতার কারণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।’

ছয় ঘণ্টা ফিলিং স্টেশন বন্ধ রাখায় সিএনজি ফিলিং স্টেশন মালিকদের বিক্রি ও মুনাফা কমেনি জানিয়ে তিনি বলেন, ‘তাদের ধর্মঘটের সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক।’

তিনি বলেন, অ্যাসোসিয়েশনের অবস্থানের বিষয়টি মন্ত্রণালয়কে জানানো হবে। ধর্মঘটের নামে বিশৃঙ্খলা তৈরির বিষয়টি সরকার মোকাবেলা করবে।

তবে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ‘স্টেশনগুলোকে ছয় ঘণ্টা বন্ধ রেখে গ্যাস পরিস্থিতির উল্লেখযোগ্য কোনও উন্নতি হয়নি। অথচ এ সিদ্ধান্তের ফলে রাজধানীতে জনদুর্ভোগ চরমে উঠেছে।’

সরকারের এ অযৌক্তিক সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে ধর্মঘটে যাওয়া ছাড়া কোনও উপায় নেই বলে জানান তিনি। সেইসঙ্গে আগামী এক সপ্তাহের মধ্যে দাবি মেনে নেওয়ারও আহ্বান জানান।

বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন বাড়াতে সরকার গত ১৬ আগস্ট থেকে প্রতিদিন বিকেল ৩ টা থেকে ৯ টা পর্যন্ত স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

এর বিরোধিতা করে গত ২ অক্টোবর অ্যাসোসিয়েশনের নেতারা সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারসহ সাত দফা দাবিতে ১ নভেম্বর থেকে ধর্মঘটের ডাক দেয়।

দাবি পূরণে তারা সরকারকে ৩১ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০, অক্টোবর ২৪, ২০১০

বেনাপোলে ৪১ স্বর্ণের বারসহ আটক ৪
পাকিস্তানের বিপক্ষে রোহিতের ঝড়ো সেঞ্চুরি 
শ্রমিক দ্বন্দ্বে বরিশালের বাস ঢুকতে পারছে না ঝালকাঠিতে
প্রফেশনাল সার্ভিস অফিসার নেবে রেনেটা
ভারতের উদ্বোধনী জুটি ভাঙলেন ওহাব 


চাঁপাইনবাবগঞ্জে ৬ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
‘মিস ইন্ডিয়া’র মুকুট জিতলেন সুমন রাও
রোহিতের পর রাহুলের হাফসেঞ্চুরি 
গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল
বাজেট বাস্তবায়ন হার কেন কমছে, জানতে চান ফখরুল ইমাম