অ্যানথ্রাক্স এখন পুরোপুরি নিয়ন্ত্রণে: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বলেছেন, আগেও দেশে অ্যানথ্রাক্স অক্রান্তের ঘটনা ঘটেছিল। কিন্তু এ বছর অ্যানথ্রাক্স অক্রান্তের ঘটনা মিডিয়াতে ফলাও করে প্রচার করায় মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

php glass

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ): মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বলেছেন, আগেও দেশে অ্যানথ্রাক্স অক্রান্তের ঘটনা ঘটেছিল। কিন্তু এ বছর অ্যানথ্রাক্স অক্রান্তের ঘটনা মিডিয়াতে ফলাও করে প্রচার করায় মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

মন্ত্রী বলেন, ‘এ বছর মাত্র ১ শ’ ৪ জন অ্যানথ্রাক্স অক্রান্ত হয়েছেন। সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অ্যানথ্রাক্স প্রতিরোধ করেছে। অ্যানথ্রাক্স এখন পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। এনিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আসন্ন ঈদে মানুষ নির্ভয়ে পশু কোরবানী করতে পারবে।’

রোববার টুঙ্গিপাড়া পৌর মিলনায়তনে গোপালগঞ্জ জেলার দরিদ্র কৃষাণ-কৃষাণীদের মধ্যে মুরগির বচ্চা বিতরণ ও বর্নি বাওরে মৎস্য পোনা অবমুক্ত করন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মাহামুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধামন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি মোহম্মদ আলী খান আবু মিয়া, আওয়ামী লীগ নেতা মাহাবুব আলী খান, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস প্রমুখ।

মন্ত্রী আরও বলেন, ‘মৎস্য সম্পদের উন্নয়নে সারদেশে ৪ কোটি টাকার মৎস্য পোনা অবমুক্ত করা হবে। দেশের মানুষ যাতে সহজে প্রটিন পেতে পারে সে জন্য মুক্ত জলাশয়ে মাছের পোনা ছাড়া হয়েছে।’

এর আগে মন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত, ফাতেহাপাঠ ও পুস্পস্তবক অর্পন করেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা


বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন
দেড় লাখ পরিবারের মুখে হাসি ফোটাবে ভিজিএফ’র চাল
হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু
অন্ধকারে হারিয়ে যাবে দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবের ভবিষ্যত?