দুদক’র ২ মামলায় হাইকোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগে স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দু’টি মামলা স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ রোববার স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। 

php glass

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দু’টি মামলা স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ রোববার স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।  

মামলাগুলো হচ্ছে সাবেক বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে  অবৈধ সম্পত্তি অর্জন এবং বিএনপি নেতা মির্জা আব্বাসের বিরুদ্ধে সরকারি সম্পত্তি ব্যবস্থাপনায় অনিয়ম।

রোববার প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের নেতৃত্বে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর দুই বিচারক হলেন বিচারপতি এসকে সিনহা ও বিচারপতি মোজাম্মেল হোসেন।

আদেশ ঘোষণার পর দুদক’র আইনজীবী এম এ আজিজ খান সাংবাদিকদের এ কথা জানান।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সাবেক বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে এক কোটি ৮০ লাখ ৭৮ হাজার টাকা অবৈধ সম্পত্তি অর্জনের দায়ে রমনা থানায় ২০০৮ সালে ১৩ এপ্রিল রমনা থানায় মামলা করে দুদক। ২০০৮ সালের ১৫ সেপ্টেম্বর হাইকোর্ট এ মামলায় স্থগিতাদেশ দেয়।

অন্যদিকে সরকারের পরিত্যাক্ত ১৮টি বাড়ি কেনাবেচায় অনিয়মের অভিযোগে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মীর্জা আব্বাসের বিরুদ্ধে ২০০৭ সালের ২০ সেপ্টেম্বর মতিঝিল থানায় মামলা দায়ের করে দুদক। ২০০৮ সালের ৮ সেপ্টেম্বর মামলা স্থগিত করে হাইকোর্ট। তার পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার রফিকুল হক মিয়া।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

চবিতে আইটি পার্ক স্থাপন করবে হাইটেক পার্ক
পাবনায় আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা
পূর্বধলা, কটিয়াদী, মঠবাড়িয়াসহ ৫ উপজেলার ভোট ১৮ জুন
খালেদার সুচিকিৎসা ও মুক্তি দাবিতে ব‌রিশা‌লে মানববন্ধন
কুতুবদিয়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে ভোট ১৩ জুন


ববি শিক্ষার্থীকে কুপিয়ে জখম, থানায় মামলা
কৃষকের কাছে গিয়ে ধান কিনলেন রাজশাহীর ডিসি
দুর্গম পাহাড়েও শিক্ষার আলো ছড়িয়ে পড়েছে: শিক্ষামন্ত্রী
সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন 
৫ পরিবহনকে ২ লাখ টাকা জরিমানা