চাঁপাইনবাবগঞ্জে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শিবগঞ্জ উপজেলার বারোরশিয়া গ্রাম থেকে ৩ কিশোরকে অপহরণের অভিযোগে রোববার এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের একটি আদালত।

php glass

চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জ উপজেলার বারোরশিয়া গ্রাম থেকে ৩ কিশোরকে অপহরণের অভিযোগে রোববার এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের একটি আদালত।

তোফাজ্জল হোসেন (২৮) নামে দণ্ডিত ওই যুবকের বাড়ি নওগাঁ জেলার নিয়ামতপর উপজেলার সাটুউইল গ্রামে।

চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় দেন।

এ মামলায় অপর দুই অভিযুক্ত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বালুটুঙ্গী গ্রামের মো. সেলিম (৩২) ও সাইদুুরের (৩২) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ৫ জুন বিকেল সাড়ে ৩টার দিকে নওগাঁর তোফাজ্জল হোসেন, জেলার শিবগঞ্জ উপজেলার বালুটুঙ্গী গ্রামের সেলিম, সাইদুর ও অজ্ঞাতনামা আরও ২/৩ জন শিবগঞ্জ উপজেলার বালুটুঙ্গী গ্রামের মোজাম্মেল হকের ছেলে নাদিম হোসেন (৩৫), লাল মোহাম্মদের ছেলে সোহেল রানা (১৪) ও আলমাসের ছেলে জামালকে (১৫) বারোরশিয়া গ্রাম থেকে অপহরণ করেন। ওই সময় তারা বাড়ি থেকে প্রাইভেট পড়তে যাচ্ছিলো। ওই দিনই অপহরণকারীরা তাদের ঢাকার শ্যামলীতে একটি বাড়িতে আটকে রাখে। পরদিন ওই ৩ কিশোর কৌশলে পালিয়ে এসে অভিভাবকদের খবর দেয়। এখবর পেয়ে অভিভাবকরা ওই দিন ঢাকা গিয়ে শ্যামলী থেকে তাদের উদ্ধার করে।

৯ জুন শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজার থেকে অপহরণকারী তোফাজ্জল হোসেনকে আটক করে স্থানীয়রা পুলিশে সোপর্দ করে। ওই দিনই অপহৃত নাদিমের পিতা মোজাম্মেল হক বাদী হয়ে তোফাজ্জল, সেলিম ও সাইদুরসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান ২০০৫ সালে ১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে এ রায় প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

মাংসে ৫০ টাকা বেশি নেওয়ায় ৫ হাজার টাকা জরিমানা
ঈশ্বরদীতে বাসের ধাক্কায় শ্রমিক নিহত
ঈদে মোরগ লড়াই নিয়ে টেলিফিল্ম ‘দোস্ত দুশমন’
বিশ্বকাপ ইতিহাসের দ্রুততম সেঞ্চুরিগুলো
পাকিস্তানে নামাজের সময় মসজিদে বিস্ফোরণ, হতাহতের খবর


জীবনে ব্যর্থতা, একটাও কবিতা লিখতে পারিনি: মুহিত
লাখো মুসল্লির ঈদের নামাজে প্রস্তুত হচ্ছে জাতীয় ঈদগাহ
সরকার কি খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল
সেইলর-দৃষ্টি চিটাগাং ওপেন ডিবেট চ্যাম্পিয়নশিপ উদ্বোধন
পদত্যাগ করছেন টেরিজা মে