শ্রম ও কর্মসংস্থানমন্ত্রীর দক্ষিণ কোরিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ৫ দিনের এক সরকারি সফরে রোববার দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

php glass

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ৫ দিনের এক সরকারি সফরে রোববার দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

মন্ত্রী চার সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের এক প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।  

দণি কোরিয়ায় বাংলাদেশের শ্রম বাজার সম্প্রসারণ বিষয়ে আলোচনার জন্য মন্ত্রী এ সফর করছেন বলে জানা গেছে। তাদের সফরের সময় সে দেশের শ্রমমন্ত্রী ও অভিবাসী কর্মী নিয়োগকারী কর্তৃপরে সাথে দ্বি-পাকি বৈঠক করবেন মন্ত্রণালয় সূত্র জানায়।
    
সূত্র জানায়, সফরকালে প্রবাসী কল্যাণমন্ত্রী দণি কোরিয়ার বিভিন্ন সেক্টরে বাংলাদেশি দ ও অদ কর্মী নিয়োগ এবং কর্মী প্রেরণের প্রচলিত কোটা বৃদ্ধির বিষয়ে সে দেশের শ্রম মন্ত্রী ও অভিবাসী কর্মী নিয়োগকারী কর্তৃপরে সাথে দ্বি-পীয় বৈঠক করবেন। এছাড়া মন্ত্রী সে দেশে কর্মরত বাংলাদেশি কর্মীদের সাথে তাদের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় করবেন।    

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যগণ হচ্ছেন- জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিণ ব্যুরোর মহাপরিচালক খোরশেদ আলম চৌধুরী, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট লি. (বোয়েসেল)-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের
উপসচিব মো. আব্দুর রউফ।

মন্ত্রী আগামী ২৯ অক্টোবর দেশে ফিরে আসবেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, ১২ লাখ টাকা জরিমানা
পলাশবাড়িতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১
শ্রীমঙ্গল থেকে বিশালাকৃতির ‘শঙ্খিনী’ সাপ উদ্ধার
মহম্মদপুরে আম পাড়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, আটক ৪
নিম্নমানের চাল কেনায় গোডাউন সিলগালা


পাকিস্তানের ভিসা বন্ধ করে দিলো বাংলাদেশ
‘ভোরের পাখি’ বিহারীলালের জন্ম
ছাত্রলীগের বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান করেছে পদবঞ্চিতরা
‘সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই’
খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের মৃত্যুদণ্ড দাবি নাসিমের