চট্টগ্রামে চার প্রতিষ্ঠানকে সোয়া লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ফায়ার সার্ভিসের লাইসেন্স এবং অগ্নিনির্বাপণ ও প্রতিরোধক ব্যবস্থা না থাকায় চট্টগ্রামে চারটি প্রতিষ্ঠানকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

php glass

চট্টগ্রাম: ফায়ার সার্ভিসের লাইসেন্স এবং অগ্নিনির্বাপণ ও প্রতিরোধক ব্যবস্থা না থাকায় চট্টগ্রামে চারটি প্রতিষ্ঠানকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে নগরীর কালুরঘাট শিল্প এলাকা, মুরাদপুর, কাপ্তাই রোড এবং আরাকান রোডে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ  মোয়াজ্জেম হোসাইনের নেতৃত্বে চট্টগ্রাম  ফায়ার সার্ভিস এ অভিযান পরিচালনা করে ।

জরিমানাকৃত চারটি প্রতিষ্ঠানের মধ্যে অটবির শোরুম, দুটি তৈরি পোশাক কারখানা  এবং একটি অ্যালমুনিয়াম ফ্যাক্টরি রয়েছে।

কালুরঘাটের মেসার্স থ্রি অ্যান্ড থ্রি নামে একটি গার্মেন্টের গুদামে নিয়মনীতি না মেনে মালামাল স্তূপ করে রাখা এবং ফায়ার সার্ভিসের লাইসেন্স ও অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকায় সবোর্চ্চ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফায়ার সার্ভিস আইনে গুদামের দেয়াল থেকে তিন ফুট দূরত্বে এবং একটি স্তূপের লাইন থেকে অপর লাইনের মধ্যে ৬ ফুট ব্যবধান রাখার নিয়ম থাকলেও প্রতিষ্ঠানটিতে তা মানা হয়নি।

এছাড়া কাপ্তাই রোডের মেসার্স এএম নিডেল স্টিচ লিমিটেড এবং আরাকান রোডের মেসার্স অটবি লিমিটেডকে ৩০ হাজার টাকা ও মুরাদপুরের এএসএস অ্যালমুনিয়াম ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।
 
অভিযানে অংশগ্রহণকারী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (চট্টগ্রাম বিভাগ) মোহাম্মদ আব্দুল মান্নান বাংলানিউজকে বলেন, ‘চারটি প্রতিষ্টানের কোনটিতেই আগুন নেভানোর ব্যবস্থা নেই এবং তিনটি প্রতিষ্ঠানের ফায়ার সার্ভিসের লাইসেন্স  নেই। একটি প্রতিষ্ঠানের লাইসেন্স থাকলেও সেটি  নবায়ন করা হয়নি। তাই ফায়ার সার্ভিস আইন-(২০০৩ )অনুযায়ী  ম্যাজিস্ট্রেট উল্লেখিত চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন।’

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বসুন্ধরা সিটিতে কেনাকাটায় গাড়ি জেতার সুযোগ
সাদার্ন  ইউনিভার্সিটির উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা  
ভারতে ভোটবিমুখ ভোটার, খুশি নয় ইসি
বৈশাখী মেলায় জমজমাট বিকিকিনি লোকজপণ্যের
কারের পর বাস পিষে গেলো দাদী-নাতিকে


মাভাবিপ্রবি ছাত্রলীগের সভাপতিসহ ৩ নেতা স্থায়ী বহিষ্কার
নারায়ণগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু
মেয়ের পাশে চিরশায়িত সালেহ আহমেদ
মোহাম্মদপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
আইইউবিএটির প্রথম উপ-উপাচার্য মাহমুদার মৃত্যুবার্ষিকী