পাবনায় নিয়োগ পরীক্ষায় হামলার আসামিদের জামিন নামঞ্জুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পাবনা জেলা প্রশাসন কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা কেন্দ্রে হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলায় ৩৩ আসামির মধ্যে ২৯ আসামির জামিন নামঞ্জুর করে তাদের আবারও কারাগারে পাঠানো হয়েছে।

php glass

পাবনা : পাবনা জেলা প্রশাসন কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা কেন্দ্রে হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলায় ৩৩ আসামির মধ্যে ২৯ আসামির জামিন নামঞ্জুর করে তাদের আবারও কারাগারে পাঠানো হয়েছে।

পাবনা দ্রুত বিচার আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ার বুধবার বিকেল ৩টা ১০ মিনিটে এই আদেশ দেন। এছাড়া পলাতক অপর ৪ আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য আদেশ জারি করা হয়েছে।

এর আগে বুধবার সকাল ১১টায় পাবনা দ্রুত বিচার আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ারের আদালতে দ্রুত বিচার আইনে দায়ের করা ১০৪/১০ (পাব) মামলার ২৯ জন আসামির জামিনের শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় আত্মসমর্পনকৃত ২৫ জনসহ মোট ২৯ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।
 
এদিকে দু’টি মামলার পলাতক ৬ আসামির মধ্যে আরও ৪ জন আজ আদালতে আত্মসমর্পন করেছেন। সকাল ১১টায় তারা দ্রুত বিচার আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ারের আদালতে আত্মসমর্পণ করেন।

আদালতে আসামি পে জামিন শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী আব্দুল মতিন, অ্যাড. আব্দুল আহাদ বাবু, হেলাল উদ্দিন বিশ্বাস, অ্যাড. তসলিম হাসান সুমন, অ্যাড. তৌফিক ইমাম, অ্যাড. মুরশাদ সুবহানীসহ বেশকিছু আইনজীবী। সরকার পে অংশ নেন সিএসআই বজলুর রহমান।

প্রায় এক ঘণ্টা শুনানি শেষে বিজ্ঞ বিচারক মামলার নথি পর্যালোচনা করে বিকেলে শুনানীর রায় দেবেন বলে এজলাশ ত্যাগ করেন। পরে বিকেল ৩টা ১০ মিনিটে তিনি আসামিদের জামিন নামঞ্জুর করার সিদ্ধান্ত জানান।

অপরদিকে পাবনা জেলা প্রশাসনের দায়েরকৃত দু’টি মামলার একটিতে জেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান সভাপতিসহ ছাত্রলীগ ও যুবলীগের ২৭ নেতা-কর্মী মঙ্গলবার জামিন লাভ করেছেন। পাবনা আমলী আদালত-১ এর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদের আদালত থেকে জি-আর ৫৪৯/১০ (পাব) মামলায় তারা জামিন লাভ করেন।

উলেখ্য, গত ১৭ সেপ্টেম্বর পাবনা সরকারি বালিকা বিদ্যালয় ও পাবনা জেলা স্কুল কেন্দ্রে জেলা প্রশাসক কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা কেন্দ্রে হামলা-ভাংচুর, সরকারি কাজে বাধা দান ও সরকারি গাড়ি ভাংচুর করা হয়। এদিন রাতেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈনুল হোসেন বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে জি-আর ১০৪/১০ (পাব) নং একটি মামলা এবং অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম বাদী হয়ে সরকারি কাজে বাধাদান ও পরীক্ষা ভণ্ডুলের অভিযোগে ৩১ জনের বিরুদ্ধে জি-আর ৫৪৯/১০ (পাব) নং আরেকটি মামলা দায়ের করেন।


বাংলাদেশ সময় : ১৭০০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

প্রধানমন্ত্রীর নির্দেশে নিরপেক্ষ ছিল পুলিশ-প্রশাসন
‘যুব সমাজকে জনসম্পদে রূপান্তর করাই বড় চ্যালেঞ্জ’
শ্রীলঙ্কায় শেখ সেলিমের মেয়ে জামাই আহত, নাতি নিখোঁজ 
ডোনাল্ড ট্রাম্পের কাণ্ডজ্ঞান!
ওয়ার্নার-বেয়ারস্টোর ব্যাটে জয় পেল হায়দ্রাবাদ


নুসরাতকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন
এসআই আমির হামজার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেল কমিটি
নদীর একইঞ্চি জমিও দখল করতে দেওয়া হবে না
যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী সজাগ
সন্ত্রাসীদের ধর্ম নেই, সবাইকে সোচ্চার হতে হবে