বাগেরহাট কারাগারে ১২ দিন বিদ্যুৎ নেই, ৭ শতাধিক বন্দী অন্ধকারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাগেরহাট কারাগারের বৈদ্যুতিক ট্রান্সফরমারটি বজ্রপাতে নষ্ট হওয়ায় ১২ দিন ধরে বিদ্যুৎ ছাড়াই চলছে কারাগারের কার্যক্রম। ৭ শতাধিক বন্দী বাস করছেন অন্ধকারে। কর্তৃপ বলছে বিদ্যুৎ সংযোগের ব্যাপারে পদপে নেওয়া হচ্ছে।

php glass

বাগেরহাট : বাগেরহাট কারাগারের বৈদ্যুতিক ট্রান্সফরমারটি বজ্রপাতে নষ্ট হওয়ায় ১২ দিন ধরে বিদ্যুৎ ছাড়াই চলছে কারাগারের কার্যক্রম। ৭ শতাধিক বন্দী বাস করছেন অন্ধকারে। কর্তৃপ বলছে বিদ্যুৎ সংযোগের ব্যাপারে পদপে নেওয়া হচ্ছে।

বিদ্যুৎ সংযোগের দাবিতে ৭ শতাধিক হাজতি অনশনের হুমকি দিয়েছে। এ ছাড়া কারাগার কর্মকর্তাদের বাসায় বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবারাহ করায় ক্ষোভ প্রকাশ করেছেন কারারীরা।
 
বিদ্যুৎ সংযোগের বিষয়ে জেল সুপার মো. ইকবাল হোসেন জানান, বজ্রপাতে ট্রান্সফরমারটি নষ্ট হওয়ার পর সংশ্লিষ্ট কর্তৃপকে লিখিতভাবে বিষয়টি জানানো হয়েছে। এছাড়া বাগেরহাট বিদ্যুৎ অফিস, গণপূর্ত বিভাগ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে। বিকল্প সংযোগের মাধ্যমে পানি উত্তোলন ও কিছু বাল্ব জ্বালানোর ব্যবস্থা করা হয়েছে। বিদ্যুতের অভাবে কারাগারের হাজতী, কয়েদি ও কারারীরা অসহনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। বুধবার দুপুরে কারান্দীরা বিদ্যুতের দাবিতে দুপুরের অনশন করার হুমকি দেয়। পরে কারাকর্তৃপরে আশ্বাসের প্রেক্ষিত তারা খাবার গ্রহন করে।
 
জেলা প্রশাসক মো. আকরাম হোসেন বলেন, ‘ট্রান্সফরমার নষ্ট হওয়ার পর দ্রুত লাইনটি চালুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপরে সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি প্রক্রিয়াধীন। অর্থ বরাদ্দ না আসায় বিলম্ব হচ্ছে। তবে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবরাহ করে কিছু বাতি জ্বালানোর ব্যবস্থা করা হয়েছে।’

বাংলাদেশ সময় : ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

রাজশাহীর আম রপ্তানিতে সহযোগিতা করবে বিজিএমইএ
ভালোবাসা ও সহযোগিতায় ছোঁয়া সুস্থ জীবন ফিরে পাবে
বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না
বিএনপি সবকিছুতে সরকারের ছায়া খুঁজছে: আইনমন্ত্রী
দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেলেন ক্যালিস


আইএসের সঙ্গে সম্পৃক্ত ১৪০ শ্রীলঙ্কানকে খুঁজছে পুলিশ
ত্রিপুরায় দুই ব্যক্তির মরদেহ উদ্ধার
মেলায় ১০০ লিচু ৪০০ টাকা!
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল
এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর