মাওয়া-কাওড়াকান্দি রুটে স্পিডবোট চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সিরিয়াল নিয়ে চালকদের মারধরের ঘটনাকে কেন্দ্র করে বুধবার ভোর থেকে মাওয়া-কাওড়াকান্দি রুটে ৪ শতাধিক স্পিডবোট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে কাওড়াকান্দি ঘাট স্পিডবোট মালিক-শ্রমিক সমিতি।

php glass

মাদারীপুর : সিরিয়াল নিয়ে চালকদের মারধরের ঘটনাকে কেন্দ্র করে বুধবার ভোর থেকে মাওয়া-কাওড়াকান্দি রুটে ৪ শতাধিক স্পিডবোট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে কাওড়াকান্দি ঘাট স্পিডবোট মালিক-শ্রমিক সমিতি।

কাওড়াকান্দি ঘাট স্পিডবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন হাওলাদার বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় মাওয়া ঘাটে সিরিয়াল চাওয়াকে কেন্দ্র করে কাওরাকান্দি ঘাটের রাজিব, সুমন, ইউনুসসহ ৪ স্পিডবোট চালককে মারধর করে মাওয়া ঘাটের স্পিডবোট চালকরা। এ ঘটনার জের ধরে বুধবার ভোর থেকে কাওড়াকান্দির মালিক-শ্রমিকরা কাওড়াকান্দি-মাওয়া রুটে স্পিডবোট চলাচল বন্ধ করে দিয়েছে।

তিনি আরও বলেন, ‘এ ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত দুই ঘাটের প্রায় ৪ শতাধিক স্পিডবোট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।’

কাওড়াকান্দির স্পিডবোট চালক রাজিব হোসেনসহ কয়েকজন চালক অভিযোগ করেন, প্রতিদিন দুই পাড়ের ৭০টি করে স্পিডবোট ছাড়ার কথা থাকলেও মাওয়া মালিক-শ্রমিকরা তাদের প্রায় দেড় শ’ স্পিডবোট ছাড়ার পর কাওড়াকান্দি থেকে যাওয়া স্পিডবোটের সিরিয়াল দেয়। এ অনিয়মের প্রতিবাদ করায় মঙ্গলবার কাওড়াকান্দির ৪ চালককে মারধর করে।

পাঁচ্চর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট আসাদুল ইসলাম বলেন, ‘দুই ঘাটের স্পিডবোট মালিক-শ্রমিক সমিতির দ্বন্দকে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে সৃষ্টি হতে না পারে সে জন্য স্পিডবোট ঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

বাংলাদেশ সময় : ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

প্রধানমন্ত্রীর নির্দেশে নিরপেক্ষ ছিল পুলিশ-প্রশাসন
‘যুব সমাজকে জনসম্পদে রূপান্তর করাই বড় চ্যালেঞ্জ’
শ্রীলঙ্কায় শেখ সেলিমের মেয়ে জামাই আহত, নাতি নিখোঁজ 
ডোনাল্ড ট্রাম্পের কাণ্ডজ্ঞান!
ওয়ার্নার-বেয়ারস্টোর ব্যাটে জয় পেল হায়দ্রাবাদ


নুসরাতকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন
এসআই আমির হামজার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেল কমিটি
নদীর একইঞ্চি জমিও দখল করতে দেওয়া হবে না
যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী সজাগ
সন্ত্রাসীদের ধর্ম নেই, সবাইকে সোচ্চার হতে হবে