শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ পাচারকারী গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মঙ্গলবার মধ্য রাতে ৪১ লাখ ৪৩ হাজার টাকার বৈদেশিক মুদ্রাসহ আব্দুর রহমান (৩৬) নামে এক মুদ্রা পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে সিঙ্গাপুর যাচ্ছিলেন।

php glass

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মঙ্গলবার মধ্য রাতে ৪১ লাখ ৪৩ হাজার টাকার বৈদেশিক মুদ্রাসহ আব্দুর রহমান (৩৬) নামে এক মুদ্রা পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে সিঙ্গাপুর যাচ্ছিলেন।

বিমানবন্দরের স্ক্যানিং বিভাগে আব্দুর রহমানের ট্রাভেল ব্যাগ চেক করার সময় ৪৫ হাজার ইউরোর সন্ধান পাওয়া যায়। সেখানে কর্তব্যরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করেন। এ সময় আব্দুর রহমানের মানিব্যাগ তল্লাশি করে প্রায় দেড়শ’ সিঙ্গাপুরী ডলারও উদ্ধার করে পুলিশ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আর্মড পুলিশের সহকারী পুলিশ সুপার জালাল উদ্দিন বৈদেশিক মুদ্রাসহ গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

রাত সাড়ে ১২টায় তিনি বাংলানিউজকে বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আব্দুর রহমান এর আগেও কয়েক দফা মুদ্রা পাচার করার কথা স্বীকার করেন। তিনি আন্তর্জাতিক মুদ্রা পাচারকারী বলে ধারণা করা হচ্ছে।’

রাত ১টার দিকে আব্দুর রহমানকে বিমানবন্দর থানায় সোপর্দ্দ করা হয়েছে বলে জানান জালাল উদ্দিন।

এ ব্যাপারে থানার পুলিশ উপ-পরিদর্শক মজিবুর রহমান জানান, আব্দুর রহমানের বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা পাচারসংক্রান্ত বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর বিভিন্ন দেশের প্রায় আড়াই কোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ কামরুন্নাহার টুটুল (৩৫) নামে এক বিমানবালাকে আটক করেন হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরের শুল্ক কর্মকতারা।

বাংলাদেশ সময় : ১১১৬ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

ধনবাড়ীতে গলায় ফাঁস দিয়ে ভ্যানচালকের আত্মহত্যা
ববি শিক্ষার্থীদের ব্যতিক্রমী কর্মসূচি
রাঙামাটিতে পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ঘটনাস্থলে গিয়ে নুসরাত হত্যার বর্ণনা দিলেন ‘মনি’
গাজীপু‌রে পুলিশের কাছ থেকে আসামির পলায়ন


ভোলায় জ্বিন তাড়াতে গৃহবধূর গায়ে আগুন, আটক ২
ঘাটাইলে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে যুবক নিহত
তাড়াইলে আগুনে ৩ বসতঘর পুড়ে ছাই
কোহলির সেঞ্চুরিতে ম্লান রানা-রাসেল ঝড়
নিরোধ-শান্তা শিক্ষাবৃত্তি পেলো ১০২ শিক্ষার্থী