রাজধানীতে ২ বিদেশি প্রতারক গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রতারণার অভিযোগে হোটেল শেরাটন থেকে সোমবার দিবাগত রাতে দু’ বিদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- পুপুমা ক্যারিপালা (৩৫) ও তিতা ওসমানী (৩৮)। দু’জনই পাপুয়া নিউগিনির নাগরিক বলে জানিয়েছে পুলিশ।

php glass

ঢাকা: প্রতারণার অভিযোগে হোটেল শেরাটন থেকে সোমবার দিবাগত রাতে দু’ বিদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- পুপুমা ক্যারিপালা (৩৫) ও তিতা ওসমানী (৩৮)। দু’জনই পাপুয়া নিউগিনির নাগরিক বলে জানিয়েছে পুলিশ।

ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন বাংলানিউজকে জানান, চট্টগ্রামের ব্যবসায়ী মো. গিয়াসউদ্দিন দীর্ঘদিন আগে মালয়েশিয়া ভ্রমণে গিয়ে পুপুমা ও তিতার সঙ্গে পরিচিত হন। তারা গিয়াসউদ্দিনকে বেশি লাভের লোভ দেখিয়ে বাংলাদেশে যৌথ বিনিয়োগের প্রস্তাব দেন।

এ উপলক্ষে গত ২৩ সেপ্টেম্বর তারা বাংলাদেশে আসেন এবং চট্টগ্রামে গিয়ে জরুরি কাজের কথা বলে গিয়াসউদ্দিনের কাছ থেকে আট হাজার ডলার ধার নেন। পরে জাল ডলারভর্তি একটি ব্যাগ তারা গিয়াসউদ্দিনকে ফেরত দেন।

এ ঘটনায় গিয়াসউদ্দিন ক্যান্টনমেন্ট থানায় একটি প্রতারণার মামলা করলে পুলিশ সোর্সের মাধ্যমে জানতে পারে প্রতারকরা রাজধানীর রমনা এলাকায় আত্মগোপন করে আছে। বিষয়টি রমনা থানাকে জানিয়ে তাদের আটক করার জন্য সহযোগিতা চাওয়া হয়।

এদিকে, প্রতারিত গিয়াস জাল ডলারের বিষয়টি ধরতে পেরেই ঘটনাটি তার বন্ধু তুহিনকে জানান। সেইসঙ্গে তারা প্রতারকদের ধরার পরিকল্পনা করেন।

পরিকল্পনা মতো তুহিন হোটেল শেরাটনে গিয়ে দুই প্রতারকের সন্ধান পান এবং সেখানে তিনি প্রতারকদের সঙ্গে যৌথ বিনিয়োগের নামে ৫০ লাখ টাকা দেওয়ার কথা স্বীকার করেন। হোটেল থেকে বেরিয়ে তুহিন সোজা চলে যান রমনা থানায় এবং পুলিশকে প্রতারকদের অবস্থান জানান।

এরপরই প্রতারকদের ধরতে যৌথ অভিযান চালায় রমনা ও ক্যান্টনমেন্ট থানা পুলিশ।

অভিযানে থাকা রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল জলিল বাংলানিউজকে জানান, সোমবার দিবাগত রাত তিনটায় অভিযান চালিয়ে প্রতারকদের গ্রেপ্তার করে ক্যান্টনমেন্ট থানায় সোপর্দ করা হয়।

তিনি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গিয়াসউদ্দিনের সঙ্গে পরিচয়ের বিষয়টি অস্বীকার করেন। তবে বিভিন্ন সময় তাদের সঙ্গে গিয়াসউদ্দিনের তোলা ছবি দেখে পরিচয় থাকার বিষয়টি পুলিশ নিশ্চিত হয়।’

বাংলাদেশ সময় : ২১১৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১০

ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল