নিয়োগে দুর্নীতির অভিযোগ : গাইবান্ধা সিভিল সার্জন অফিসে ভাংচুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গাইবান্ধা জেলা স্বাস্থ্য বিভাগে বিভিন্ন পদে লোক নিয়োগে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সিভিল সার্জন অফিস ভাংচুর করেছে বিক্ষব্ধ জনতা।

গাইবান্ধা : গাইবান্ধা জেলা স্বাস্থ্য বিভাগে বিভিন্ন পদে লোক নিয়োগে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সিভিল সার্জন অফিস ভাংচুর করেছে বিক্ষব্ধ জনতা।

এ সময় জনতার রোষানল থেকে বাঁচতে পালিয়ে যান সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম।

শনিবার সকাল ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পদে ৬৮ জনের নিয়োগ পরীক্ষা চূড়ান্ত ফল প্রকাশ করার পর এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গাইবান্ধা সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) আকবর হোসেন জানান, জেলা স্বাস্থ্য বিভাগে বিভিন্ন পদে লোক নিয়োগ পরীক্ষার ফল সম্বলিত নোটিশ টাঙিয়ে দেওয়ার পর এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে গিয়ে পিয়ন ছাড়া জেলা স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি।

গাইবান্ধার সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম বলেন, ‘নিয়োগ পরীক্ষায় যারা পাস করতে পারেনি তারাই এ ভাংচুর করেছে।’

একাধিক পরীক্ষার্থী অভিযোগ করেন, ২৪ সেপ্টেম্বর বিভিন্ন পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রবেশপত্রে উল্লেখিত সময় অনুযায়ী সকাল ১০টায় পরীক্ষা হওয়ার কথা। কিন্তু নিয়োগ কমিটি কোনো কারণ ছাড়াই তিন দফা পিছিয়ে সাড়ে ১১টায় পরীক্ষা শুরু করেন। বাড়তি দেড় ঘণ্টায় দালালের মাধ্যমে উৎকোচ নেওয়া প্রার্থীদের সংক্ষিপ্ত  প্রশ্নের  উত্তর ফাঁস করে দেন নিয়োগ কমিটির কর্মকর্তারা। এ পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কাছে লিখিত অভিযোগও করা হয়।

সিভিল সার্জন অনিয়ম-দুর্নীতি ও উৎকোচ নেওয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তাৎক্ষণিক প্রশ্নপত্র তৈরি করে ফটোকপি করতে বিলম্বে হওয়ায় পরীক্ষা দেরিতে নেওয়া হয়। প্রশ্নফাঁসের অভিযোগ ভিত্তিহীন।’

বাংলাদেশ সময় : ১৯০০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১০

Nagad
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
খুমেক হাসপাতালে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট!
প্রভাতী ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম খুন
ছোটপর্দায় আজকের খেলা


কথায় কথায় অনলাইনে খাবার অর্ডার করেন, নিরাপদ তো? 
শীর্ষ চারের লড়াইয়ে এগিয়ে গেল চেলসি
এন্ড্রু কিশোরের শেষকৃত্যানুষ্ঠান শুরু, চলছে প্রার্থনা
বার বার অবস্থান পরিবর্তন, দালালের সহায়তায় দেশত্যাগের চেষ্টা
স্বাস্থ্যবিধি মেনেই চলছে ব্যাংকের কার্যক্রম