বিএম কলেজে পুলিশের হাতে শিক্ষার্থীরা লাঞ্ছিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে শিক্ষার্থীদের ক্লাশ বর্জন, বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বরিশাল : বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে শিক্ষার্থীদের ক্লাশ বর্জন, বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীরা জানান, বর্ধিত ফি বাতিলের দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে দুপুর ১২টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে প্রশাসনিক ভবন ঘেরাও করা হয়। সেখানে শিক্ষার্থীরা তাদের দাবি-দাওয়া নিয়ে স্লোগান দেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির কুশপুতুল দাহ করেন। এ সময় এসআই শাহ্ সাবের নেতৃত্বে কোতয়ালী মডেল থানার পুলিশের একটি দল ক্যাম্পাসে ঢুকে আন্দোলনকারী শিক্ষার্থীদের বাধা দেয়। এক পর্যায় পুলিশ শিক্ষার্থীদের গ্রেফতার করার হুমকি দেয় এবং তাদের ধাক্কা দেওয়াসহ জামার কলার ধরে টানা-হেঁচড়া করে।

পরে জিরো পয়েন্টে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে কোতয়ালী পুলিশের সহকারী পরিদর্শক (এসআই) শাহ্ সাবকে ক্যাম্পাসে অবাঞ্ছিত  ঘোষণা করা হয়।

কলেজ অধ্যক্ষ ড. ননী গোপাল দাস বলেন, ‘রোববার সাধারণ শিক্ষার্থীদের বৈঠক ডাকা হয়েছে। তাদের কাছ থেকে দাবি-দাওয়ার কথা শুনে ব্যবস্থা নেওয়া হবে।’

ক্যাম্পোসে পুলিশ অনুপ্রবেশের ব্যাপারে তিনি কিছু বলতে রাজি হননি।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান আবুল হোসেন বলেন, ‘তেমন কিছু হয়নি। একটু ভুল বোঝাবুঝি হয়েছে। এখন পরিস্থিতি শান্ত।’

বাংলাদেশ সময় : ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১০

Nagad
জাহাকে বর্ণবাদী মেসেজ, গ্রেফতার ১২ বছরের বালক
‘সাহেদের ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের সতর্কতা প্রয়োজন ছিল’
ধরা পড়লেই বলে হাওয়া ভবনের লোক: রিজভী
ঈদের এক সপ্তাহ আগেই বেতন-বোনাস পরিশোধের দাবি স্কপের
কুয়েতের নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান


ভারতের এক কিউরেটরের মৃত্যু
চলে গেলেন হলিউড অভিনেত্রী কেলি প্রেসটন
‘পাটশিল্পের সঙ্গে জড়িতরা অভিশপ্ত জীবনের দিকে ধাবিত হচ্ছেন’
দলের ভাবমূর্তি নষ্ট করে অর্থ-সম্পদ বাড়ালে ছাড় নয় 
ঢাকা উত্তরে ‘স্মার্ট ল্যাম্প পোল’ চালু করলো ইডটকো