সাভারে জেএমবি’র শুরা সদস্যসহ তিনজন গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাভারের বলিয়ারপুর এলাকায় শুক্রবার দিনগত রাতে অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহেদিন (জেএমবি)’র তিন নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

ঢাকা: সাভারের বলিয়ারপুর এলাকায় শুক্রবার দিনগত রাতে অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহেদিন (জেএমবি)’র তিন নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হচ্ছেন-জেএমবি’র শূরা সদস্য শারফুল ইসলাম ওরফে লিখন ওরফে রানা, এহসার সদস্য মো. শাহীনুল ইসলাম ওরফে শাহীনুল আলম ওরফে বেলাল ওরফে শাহীন এবং গায়রে এহসার সদস্য মো. চাইনুর রহমান ওরফে বাবুল।

শনিবার দুপুর ১২ টায় র‌্যাব সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে এ খবর জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কর্নেল সোহায়েল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেএমবি’র শীর্ষ নেতাদের গ্রেপ্তারের পর সম্প্রতি প্রায় অচল হয়ে পড়ে জঙ্গি সংগঠনটি। তবে নতুন করে কার্যক্রম শুরু করতে দেশব্যাপী যোগাযোগ শুরুর অংশ হিসাবে শূরা সদস্যের একটি দল ঢাকায় আসছে এমন গোয়েন্দাতথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ছদ্মবেশে রাজধানীর সব প্রবেশপথে অবস্থান নেন।

 শুক্রবার দিনগত রাত একটায় উত্তরবঙ্গ থেকে আসা একটি বাস থেকে তিন যাত্রী বলিয়ারপুর বাসস্ট্যান্ডে নামেন। তাদের আচরণ দেখে সন্দেহ হলে র‌্যাব সদস্যরা তাদের দাঁড়ানোর নির্দেশ দেন। কিন্তু তারা না দাঁড়িয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় তাদের ধাওয়া করে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শারফুল ইসলাম স্বীকার করেন, ২০০৫ সালের ১৭ আগস্ট জেএমবি পরিচালিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার সময় তার নেতৃত্বে জয়পুরহাট জেলায় বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

এছাড়া গ্রেপ্তার অপর দুই জেএমবি সদস্য সম্প্রতি মামলা থেকে জামিন নিয়ে ছদ্মনামে সংগঠনের কাজ করছিলেন বলে জানানো হয়।

বাংলাদেশ সময় : ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১০

Nagad
শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ


ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়