চট্টগ্রাম বন্দরের সংকট নিরসনে নৌ-মন্ত্রীর উপস্থিতিতে শনিবার গোলটেবিল বৈঠক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ক্রমাবনতিশীল পরিস্থিতি থেকে চট্টগ্রাম বন্দরের উত্তরণের পথ খুঁজে বের করতে শনিবার প্রথমবারের মতো নৌ-পরিবহন মন্ত্রীর উপস্থিতিতে বন্দর ব্যবহরকারী সব সংস্থা বৈঠকে বসছে।

চট্টগ্রাম: ক্রমাবনতিশীল পরিস্থিতি থেকে চট্টগ্রাম বন্দরের উত্তরণের পথ খুঁজে বের করতে শনিবার প্রথমবারের মতো নৌ-পরিবহন মন্ত্রীর উপস্থিতিতে বন্দর ব্যবহরকারী সব সংস্থা বৈঠকে বসছে।

বিজিএমইএ, বাংলাদেশ শিপার্স কাউন্সিল ও চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ ‘বিশ্ব বাণিজ্য এবং চট্টগ্রাম বন্দরের গতিশীলতা প্রেক্ষিত:আজকের বন্দর’ শীর্ষক এ গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে। সকাল  ১১টায় চিটাগাং কাবে এই বৈঠক শুরু হবে।
 
বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ছাড়াও নৌ-পরিবহন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি, এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, চট্টগ্রাম চেম্বার, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার, শিপার্স কাউন্সিল, শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশন, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম, বাংলাদেশ মাস্টার স্টিভিডোর  অ্যাসোসিয়েশন, ফ্রেইট ফরোয়ার্ডার  অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপো অ্যাসোসিয়েশন, বার্থ অপারেটর, বন্দর কর্মকর্তাসহ বন্দর শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত থাকবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

গোলটেবিল বৈঠক প্রসঙ্গে  বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি নাসিরুদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, বর্তমানে বন্দরের যে অবস্থা তাতে এভাবে চলতে থাকলে আগামী এক বছরের মধ্যে এর অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। এই সংকটাপন্œ অবস্থা থেকে বেরিয়ে আসতে প্রথমবারের মতো মন্ত্রীর উপস্থিতিতে সব স্টেকহোল্ডারদের নিয়ে আমরা এক টেবিলে বসছি।

বৈঠকে বন্দরের বিরাজমান সমস্যা তুলে ধরে সমাধানের জন্য নৌ-মন্ত্রীর কাছে সুপারিশ করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

Nagad
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র


চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা