ব্রাহ্মণবাড়িয়ায় নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে ঘুষ বাণিজ্য, স্বজনপ্রীতি, মুক্তিযোদ্ধা কোটা অমান্যসহ নানা অনিয়মের প্রতিবাদে শহরের টিএ রোড অবরোধ করে মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে ঘুষ বাণিজ্য, স্বজনপ্রীতি, মুক্তিযোদ্ধা কোটা অমান্যসহ নানা অনিয়মের প্রতিবাদে শহরের টিএ রোড অবরোধ করে মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ।

শুক্রবার সকাল ১১টায় মানববন্ধনে স্বাস্থ্য বিভাগে নিয়োগ বঞ্চিত প্রার্থী এবং তাদের অবিভাবকরাও অংশ নেন। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলার সময় প্রতিবাদ সভা ও বিােভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগের চরম দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আবু সাঈদ চাকরিপ্রার্থদের কাছ থেকে ৩/৪ লাখ টাকা করে ঘুষ নিয়েছেন। অনেকের টাকা আত্মসাৎ করার অপচেষ্টা চালাচ্ছেন।

কসবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার এবিএম শাহজাহান অভিযোগ করে বলেন, ‘মহাজোট সরকার মতায় থাকলেও টাকা নিয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন জামাত-শিবিরের ক্যাডারদের চাকরি দিচ্ছে। তারা অবিলম্বে এ নিয়োগ বাতিলের দাবী জানান। না হলে আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে বলে ঘোষনা দেন।

সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত এ সভায় রোববার থেকে লাগাতার কর্মসূচির ঘোষণা করা হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার গাজী মো. রতন মিয়া, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমিটির সভাপতি এনামুল হক হক কাজল, জেলা নাগরিক কমিটির সহ-সভাপতি মফ কাইয়ুম খান খুকু, জেলা যুবলীগ নেতা রিটন রায় প্রমুখ।

সচেতন নাগরিক সমাজের অভিযোগের ব্যাপারে কথা বলতে জেলা সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরীকে তার মোবাইল নম্বরে একাধিক বার ফোন করেও পাওয়া যায়নি।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আবু সাঈদ বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন।’

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগে কম্পিউটার অপারেটর, ওয়ার্ডবয়, এমএলএসএস, ঝাড়ুদার, মশালচিসহ বিভিন্ন পদে ৮৩ টি পদে গত সপ্তাহে নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ২০১১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

Nagad
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার
দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব


ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ