‘ওয়েট অ্যান্ড সি’ সাকাকে গ্রেপ্তার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত বিএনপি নেতা ও সাংসদ সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীকে গ্রেপ্তারের বিষয়ে ‘অপো করে পরিস্থিতি পর্যবেণ’ করার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।

চট্টগ্রাম: যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত বিএনপি নেতা ও সাংসদ সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীকে গ্রেপ্তারের বিষয়ে ‘অপো করে পরিস্থিতি পর্যবেণ’ করার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।

বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে সাকা চৌধুরীকে গ্রেপ্তারে সরকার প্রস্তুত কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওয়েট এন্ড সি’।

পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে সীমান্ত পরিদর্শনে এসে বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউসে যাত্রাবিরতি করেন স্বরাষ্ট্র মন্ত্রী। সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি চট্টগ্রাম উত্তর ও দণি জেলা এবং মহানগর আওয়ামীলীগের সঙ্গে মতবিনিময় করেন। এর আগে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

চট্টগ্রামের চিহ্নিত দুই যুদ্ধাপরাধী সাকা চৌধুরী ও মীর কাশেম আলীকে কবে গ্রেপ্তার করা হচ্ছে এমন এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচারের জন্য সরকার ট্রাইব্যুনাল ও তদন্ত কমিটি গঠন করেছে। এখন গ্রেপ্তারের বিষয়ে ট্রাইব্যুনাল যেভাবে চাইবে সরকার সেভাবেই এগোবে।’

এসময় মন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকারী ৬ পলাতক খুনিকে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে।’

এছাড়া দেশ থেকে সন্ত্রাস, চাঁদাবাজি ও টেন্ডারবাজি চিরতরে নির্মূল করা হবে বলেও ঘোষণা দেন মন্ত্রী।  

স্বাগত বক্তব্য শেষে মন্ত্রী আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন।

বৈঠকে মন্ত্রী যে কোনো পরিস্থিতি ঐক্যবদ্ধ থেকে মোকাবেলার জন্য নেতাকর্মীদের পরামর্শ দেন।

বৈঠকে উপস্থিত এক ওয়ার্ড কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, এছাড়া সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী জোট সরকারের আমলে নেতাকর্মীদের নামে চট্টগ্রামে দায়ের হওয়া অনেক মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

বৈঠকে উত্তর জেলা ছাত্রলীগের এক নেতা সন্দ্বীপের শীর্ষ সন্ত্রাসী ও ছাত্রলীগ ক্যাডার খুশবু সম্প্রতি ক্রসফায়ারে নিহত হওয়ায় র‌্যাব, পুলিশের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

উল্লেখ্য, গত সপ্তাহে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত দল চট্টগ্রামে এসে সাকা চৌধুরী ও মীর কাশেম আলীর বিরুদ্ধে অপরাধের স্যাপ্রমাণ পাওয়ার কথা জানান। তদন্ত দলের সদস্যরা এসময় তাদের গ্রেপ্তারেরও ইঙ্গিত দেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

Nagad
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে


সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক