রামেক হাসপাতালে রোগীর মৃত্যুতে তুলকালাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) এক ইউপি চেয়ারম্যানের মৃত্যুকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটে গেছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) এক ইউপি চেয়ারম্যানের মৃত্যুকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটে গেছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

রামেক হাসপাতালে চিকিৎসাধীন রাজশাহীর বাগমারা উপজেলার ৭নং বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এবং উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি রেসাতুল্লাহ সরকার (৪০) বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে মারা যান।

এখবর জানার পর বিুদ্ধ স্বজনরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে রামেক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় ওয়ার্ডের প্রায় ১৫ লাখ টকা মূল্যের ডিসি শক মেশিন, টেবিল-চেয়ার ও জানালার গ্লাস ভাংচুর করা হয়।

এ নিয়ে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে হাসপাতাল পুলিশ বক্সে দায়িত্বরত পুলিশ সদস্যরা এসে ঘটনাস্থল থেকে চেয়ারম্যানের ছেলে মিজানুর রহমান (২২) ও ভাতিজা হাবিবুর রহমানকে (২৩) আটক করে। পরে বিকেল পাঁচটার দিকে তাদের মহানগরীর রাজপাড়া থানায় সোপর্দ করা হয়।

স্বজনদের অভিযোগ, চিকিৎসকের অবহেলার কারণেই রেসাতুল্লাহর মৃত্যু হয়েছে। গ্রেপ্তার হওয়ার আগে রেসাতুল্লাহর ছেলে মিজানুর রহমান (২২) বাংলানিউজেকে জানান, হৃদরোগে আক্রান্ত তার বাবাকে গত ২১ সেপ্টেম্বর রামেক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করান।

তিনি অভিযাগ করেন, তার বাবার চিকিৎসায় চরম অবহেলা দেখান চিকিৎসকরা ।

তবে ওই ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক ডা. আকলিমা দেলোয়ার জান্নাত এবং ডা. তারেক জানান, রোগীর অবস্থা জটিল ছিল। হাসপাতালে তাকে সাধ্যমত চিকিৎসা দেয়া হয়েছে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, বিষয়টি পরে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বিকেল সাড়ে পাঁচটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চেয়ারম্যান রেসাতুল্লাহ সরকারের লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিলো।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

Nagad
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার


বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা
করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৯৪৪ জনের, মৃত্যু ৮২