সিলেট-৫ আসন

দল চাইলেও প্রার্থী হচ্ছেন না হাফিজ মজুমদার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাফিজ আহমদ মজুমদার।

সিলেট: এবার সিলেট-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন না সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার! দলের মধ্যে তাকে নিয়ে কানাঘুষা থাকলেও নিভৃতই রয়েছেন প্রবীণ এই রাজনীতিবিদ।

php glass

১৯৯৬ সালের নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামী লীগের টিকিটে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন হাফিজ। ২০০৮ সালে দলীয় মনোনয়নে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের এই নেতা।

শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়নে সরকারের পাশাপাশি এ দুই উপজেলায় তার নিজ প্রতিষ্ঠিত হাফিজ আহমদ শিক্ষা ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ কারণে তার গ্রহণযোগ্যতা এলাকার মানুষের কাছে অনেক। নিজ দলের কাছেও তার জনপ্রিয়তার কমতি নেই। 

তার গ্রহণযোগ্যতা ও পরিচিতি সাধারণ মানুষের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের কাছে খুবই শক্তিশালী। হাইকমান্ড তাকে মনোনয়ন দিলে সহজেই দলের হয়ে বিজয় লাভ করবেন হাফিজ, এমনটি মনে করেন দলের নেতাকর্মীরাও। কিন্তু দল চাইলেও আসন্ন একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন না হাফিজ আহমদ মজুমদার। 

নির্বাচন প্রসঙ্গে তিনি বাংলানিউজকে বলেন, আমার পা এখন কবরের দিকে। এখন নির্বাচন করার বয়স আছে নাকি? নির্বাচন করার মোটেই বাসনা নাই। এ কারণে গত বছরও নির্বাচন করিনি।

তিনি বলেন, গাছের পাতা সবুজ হবে। হলুদ হয়ে এক সময় ঝরে পড়বে। একইভাবে প্রবীণরা সরে গিয়ে নবীনদের সুযোগ করে দেবে, দলের সিস্টেম এমনটাই হওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এনইউ/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন: নির্বাচন
এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে


সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স
শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত ১