ঠাকুরগাঁও-৩: মহাজোটে নৌকা নাকি লাঙ্গল!

ঊর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠাকুরগাঁও-৩ আসনে একটি রাজনৈতিক পোস্টার। ছবি: ঊর্মি মাহবুব

পীরগঞ্জ থেকে: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে কে পাবেন ঠাকুরগাঁ-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনের মনোনয়ন তা নিয়ে সরগরম পাড়া-মহল্লা। দলীয় মনোনয়নের দৌড়ে রয়েছেন একাধিক প্রার্থী। তারওপর আওয়ামী লীগ নাকি জাতীয় পার্টির ভাগ্যে মহাজোটের মনোনয়নের শিকে ছিঁড়ছে তা নিয়ে টেনশন দানা বেঁধেছে স্থানীয় শরিকদের মধ্যে।  

মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে মহাজোটের প্রধান শরিক আওয়ামী লীগের পক্ষে রয়েছেন সাবেক এমপি মো. ইমদাদুল হক, সংরক্ষিত আসনের বর্তমান এমপি সেলিনা জাহান লিটা ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন।

এলাকায় কাজ করছেন মনোনয়ন প্রত্যাশী তিনজনই। তবে মো. ইমদাদুল হক বর্তমানে জেলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সেলিনা জাহান লিটা জেলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট হওয়ায় সমঝোতায় আসার চেষ্টা করা হচ্ছে বলে আলোচনা চলছে আওয়ামী লীগের মধ্যেই।

তৃণমূলের আওয়ামী লীগ কর্মীরা চান ১৭ বছর পর অন্তত পীরগঞ্জ উপজেলা থেকে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হোক।

সাবেক এমপি ইমদাদুল হকএসব বিষয়ে স্থানীয় যুগলীগ সভাপতি মো. খোরশেদ আলম বাংলানিউজকে বলেন, ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে ঠাকুরগাঁও-৩ আসনে পীরগঞ্জের প্রার্থী জয়ী হন। আমরা চাই ফের সেই ইতিহাস ফিরিয়ে নিয়ে আসতে।

নৌকা প্রাণের প্রতীক উল্লেখ করে স্থানীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাংলানিউজকে বলেন, নৌকা আমাদের প্রাণের প্রতীক। মহাজোটের পক্ষ থেকে যাকেই মনোনয়ন দেবে আমরা কাজ  করবো। কিন্তু আমরা অন্তর থেকে চাই, নৌকা প্রতীকের জন্য কাজ করতে।

মনোনয়ন প্রত্যাশী মো. ইমদাদুল হক বলেন, আমার জীবনের সময় তো প্র্রায় শেষ। শেষ সময়ে এসে আমি মনোনয়ন ফের চাইছি। আর আগে ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের পক্ষ থেকে নমিনেশন দেয়া হয় জাতীয় পার্টির হাফিজ উদ্দিনকে। কিন্তু তিনি পরাজিত হয়েছিলেন। আমি অবশ্যই মনোনয়নের জন্য আবেদন করবো।

অন্যদিকে মহাজোটের কেন্দ্রীয় সিদ্ধান্তকে মাথা পেতে নেবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন। বাংলানিউজকে তিনি বলেন, আমি বরাবরই কেন্দ্রীয় সিদ্ধান্তকে মাথা পেতে নিয়েছি। মনোনয়নের জন্য আবেদন করবো। বাকিটা কেন্দ্রই সিদ্ধান্ত নেবে।আওয়ামী লীগ নেতাকর্মী। ছবি: ঈর্মি মাহবুব

নাম না প্রকাশ করার শর্তে জেলা কমিটির এক সদস্য জানান, মহাজোট থেকে মনোনয়ন না দিলে ঠাকুরগাঁ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিয়েছেন সাবেক এমপি মো. ইমদাদুল হক।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুন ১০, ২০১৭
ইউএম/জেডএম

দৃঢ় মনোবলে লড়বে বসুন্ধরা কিংস 
লাইনচ্যুত বগি উদ্ধারে গড়াবে সকাল, আটকে আছে ৪ ট্রেন 
ঘোড়া মারার প্রতিশোধে কুমির হত্যা করলেন মেয়র!
বেসরকারি হাসপাতালে শুধু ব্যবসা নয়, দায়বদ্ধতাও জড়িত
 আজ পবিত্র আশুরা
ছয় মন্ত্রী ও ৪৬ আসন চান রওশান 
যৌন হয়রানি প্রতিরোধে আইন করা দরকার
রাজৈরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
‘দক্ষিণ এশিয়া নিয়ে গবেষণায় আগ্রহ বাড়ছে’
ফেঞ্চুগঞ্জে রাস্তায় গাছ ফেলে যানবাহনে ডাকাতি