ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

লাইফস্টাইল

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গাড়ি জীবাণুমুক্ত রাখতে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
করোনাভাইরাসের সংক্রমণ রোধে গাড়ি জীবাণুমুক্ত রাখতে 

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বের প্রায় সব দেশ লকডাউন ছিল। এখন বেশ কিছু দেশে জীবনযাত্রা অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে।

তবে মহামারি করোনা দূর হয়নি। বরং বিশেষজ্ঞরা আশংকা করছেন আবারও আসতে পারে করোনার দ্বিতীয় ওয়েভ। আর এতে করে আক্রান্ত হতে পারে আরও অনেক মানুষ। যদি সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেন চলা না হয়।  

করোনা সঙ্গী করেই আমাদের অভ্যস্ত হতে হচ্ছে নিউ নরমাল লাইফে। চলতে হচ্ছে ঘরের বাইরে, চড়তে হচ্ছে নানা যানবাহনে। পাবলিক গাড়ি ব্যবহার করলে নিজে সর্তক থাকা ছাড়া আর কিছু করার থাকে না। কিন্তু যদি নিজের গাড়ি ব্যবহার করেন, তবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিকল্প নেই।  

এজন্য যা করতে হবে: 
•    করোনাভাইরাস সংক্রমণ রোধে গাড়ি নিয়মিত ভালোভাবে ধুয়ে-মুছে নিতে হবে। স্টিয়ারিং হুইল ও গিয়ারসহ কয়েকটি গুরুত্বপূর্ণ অংশগুলো স্যানিটাইজার দিয়ে জীবাণুমুক্ত করতে হবে 
•    গাড়ির ভেতরে ঢুকতে ও বের হতে গাড়ির দরজায় হাত দিয়ে স্পর্শ করা হয়। তাই দরজার হাতলটি ভেতরে এবং বাইরে থেকে স্যানিটাইজ করে নিন 
•    গাড়ির প্রতিটি সিট প্রতিদিন ভালোভাবে পরিষ্কার করুন
•    এছাড়া এয়ারকন্ডিশন চালানোর জন্য সুইচ, ড্যাশবোর্ডের সুইচ সবই নিয়মিত পরিষ্কার ও জীবাণুমুক্ত রাখতে হবে 
•    গাড়িতে অন্যজনের সঙ্গে দূরত্ব রেখে বসতে হবে।  
বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa