এবারের বৈশাখ বরণ এভাবেই হোক 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৈশাখ বরণ

walton

করোনার ভয়ে থেমে গেছে সব আয়োজন। কোথাও নেই উৎসবের ছোঁয়া। সবাই শঙ্কায় কখন কি হয়। এক চরম অনিশ্চয়তায় কাটছে সময়। এরই মধ্যে এসেছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। 

যেখানে পুরো পৃথিবীর মানব জাতি করোনা ভাইরাসের ভয়ে ঘরবন্দি। সেখানে প্রতিবছরের মতো বৈশাখ বরণ হবে না এবার, এটাই স্বাভাবকি। তবে নিজেদের মতো ঘরেই একটু আয়োজন তো করাই যায়। এতে করে বাড়ির ছোট বড় সবার মনেই একটু হলেও নববর্ষের আনন্দ ছুঁয়ে যাবে। এভাবেও করতে পারেন এবারের বৈশাখ বরণ: 

যদি ঘরে থাকে, তবে বিশেষ দিনটিতে বৈশাখী রং লাল সাদাসহ মেরুন, ব্রাউন, আলিভ কালারের নতুন পর্দা ব্যবহার করতে পারেন। আর পর্দার মতোই বিছানার চাদর, কুশন কভার, সোফা ম্যাট, টেবিল ক্লথ, টেবিল রানার রাখতে পারেন লাল-সাদায়। 

মাটির থালা, বাটি, গ্লাস, মগ, জগ ইত্যাদি দিয়ে সাজাতে পারেন খাবার টেবিলটিকে। ‍টেবিলের মাঝখানে মাটির ফুলদানিতে রেখে দিতে পারেন কিছু  তাজা ফুল। 

এবার রান্নার পালা। তেমন বড় আয়োজন না করে দু’চার রকম ভর্তা বানিয়ে নিন। সঙ্গে ডিম ভাজি আর পোঁয়াজ-মরিচ। ঘরে আগের ইলিশ মাছ থাকলে ভেজে টেবিলে সাজিয়ে দিতে পারেন। সঙ্গে রাতের পানি দেওয়া পান্তা ভাত। 

আগের বছরগুলোতে পহেলা বৈশাখের পোশাক রয়েছে নিশ্চয়। সেখান থেকেই বেছে পরে নিন পছন্দেরটি। পরিবারের ছোটদেরও সাজিয়ে দিন বৈশাখী সাজে। 

বাইরে বের হচ্ছেন না, তারপরও সাজটা হোক বৈশাখী। অল্প সময়ে কীভাবে মেকআপ করবেন? প্রথমে মুখে ময়েশ্চারাইজ়ার মাখার পর ম্যাট পাউডার লাগিয়ে মুখের চকচকে ভাবটা ঢেকে দিন। চোখের নিচের পাতায় কাজল পরুন। একই কাজল চোখের ওপরের পাতাতেও আইলাইনারের মতো করে পরে নিন। লিপ গ্লস লাগিয়ে ঠোঁটের সাজ ঠিক করুন। গালে লাগান সামান্য ব্লাশারের আভা। চোখের পাপড়িতে এবার মাশকারা বুলিয়ে নিন। কানের দুল আর হাতে কাচের চুড়ি পরে নিলেই আপনি রেডি! 


বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এসআইএস 
 

বাসের দরজায় হেল্পার, গা ঘেঁষেই ওঠা-নামা যাত্রীদের
সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে
সুস্থ হয়েও আমি ফের অসুস্থ হয়ে যাবো: ডা. জাফরুল্লাহ
স্বাস্থ্যবিধি না মানলে সরকার আরও কঠোর হবে: কাদের
এবারের বাজেট হতে হবে টিকে থাকার: আতিউর রহমান


সচিবালয়ে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার অফিস নয়
বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত
করোনায় ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু
করোনা: কক্সবাজারে একদিনে ৩ জনের মৃত্যু
বিরতির সময় ঘরেই নিজেকে ফিট রেখেছেন স্মিথ