আজিজ সুপার মার্কেটে তারুণ্যের ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর অন্য শপিং সেন্টার থেকে শাহবাগের আজিজ সুপার মার্কেটের ঈদ বাজারের চিত্রটা অনেকটাই ভিন্ন। এ ঈদ বাজারে শপিং মলগুলোতে সব বয়সী নারী-পুরুষের ভিড় দেখতে পাওয়া গেলেও আজিজ সুপার মার্কেটে তরুণ-তরুণীদের ভিড় যেন একটু বেশি।

রাজধানীর অন্য শপিং সেন্টার থেকে শাহবাগের আজিজ সুপার মার্কেটের ঈদ বাজারের চিত্রটা অনেকটাই ভিন্ন। এ ঈদ বাজারে শপিং মলগুলোতে সব বয়সী নারী-পুরুষের ভিড় দেখতে পাওয়া গেলেও আজিজ সুপার মার্কেটে তরুণ-তরুণীদের ভিড় যেন একটু বেশি। আজিজ মার্কেটে আসা কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ক্রেতারা জানালেন, তাদের ঈদ-কেনাকাটায় পছন্দের অন্যতম স্থান আজিজ সুপার মার্কেট। তাদের মতে, সাশ্রয়ী দাম ও ভিন্নধর্মী ডিজাইনের কারণে ছাত্রছাত্রীদের পছন্দের মার্কেট হিসেবে আজিজ সুপার মার্কেটের নাম গত কয়েক বছরেই তালিকার শীর্ষে।

আহসানুল্লাহ ইউনিভার্সিটির ছাত্র তৌফিক বন্ধুদের নিয়ে এসেছিলেন তার পছন্দের  দোকান ‘ফোর ডাইমেনশনে’। তিনি জানান, গত কয়েক বছর ধরে এই দোকান থেকে ঈদের পাঞ্জাবি কিনে আসছেন। তার মতে, নির্দিষ্ট এ ব্র্যান্ডের পাঞ্জাবির কাপড়ের মান ভালো, ডিজাইনও বৈচিত্র্যময় এবং দামে সাশ্রয়ী।
 
আজিজ সুপার মার্কেটের জনপ্রিয় দোকানগুলোর মধ্যে রয়েছে ‘তারা মার্কা’। এর স্বত্বাধিকারী ও ফ্যাশন ডিজাইনার অভিজিৎ বলেন, ঈদে তাদের সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে ‘ফতুঞ্জি’। এটি অনেকটা ফিউশনধর্মী পোশাক। ফতুয়া ও পাঞ্জাবির আদলে তৈরি হওয়া পোশাকটির দাম রাখা হয়েছে ৮০০-১০০০ টাকা।

এর পাশাপাশি তারা মার্কায় এবার পাঞ্জাবির বিশাল সংগ্রহ রয়েছে। অভিজিৎ জানান, পাঞ্জাবিতে বাংলাদেশের ১০০টি মসজিদের অলঙ্করণ ফুটিয়ে তোলা হয়েছে। মেয়েদের সালোয়ার-কামিজে আনা হয়েছে বৈচিত্র্য। তারা মার্কায় সালোয়ার-কামিজের সঙ্গে এবার ওড়না সেলাই করা অবস্থায় পাওয়া যাচ্ছে। অভিজিৎ জানান, তারা মার্কা গান্ধী আশ্রম থেকে তাদের  পোশাকের কাপড় বুনে নিয়ে আসে এবং পোশাকে ন্যাচারাল রঙ ব্যবহার করে। টি-শার্টে তারা এবার মজার কিছু বিষয় তুলে ধরেছেন যেমন- ১২টা বাজাইয়া দিমু, অফিস টাইম ৯টা ৫টা ইত্যাদি টাইটেলের টি-শার্ট তারা মার্কায় প্রচুর বিক্রি হচ্ছে।

‘লাল সাদা নীল হলুদ’ দোকানে গিয়ে দেখা যায় শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি ও ফতুয়ার জমকালো সংগ্রহ। দোকানটির স্বত্বাধিকারী তারান্নুম জানান, তারা নরসিংদী ও সিরাজগঞ্জের তাঁতের কাপড়ে হাতের কাজ, চুমকি ও এমব্রয়ডারির কাজ ফুটিয়ে তুলছেন। এর পাশাপাশি এন্ডি, মসলিন শাড়ি, পাঞ্জাবি ও ফতুয়া পাওয়া যাচ্ছে।

‘কৃষ্ণকলি’তে রয়েছে নানা ডিজাইনের রঙিন ফতুয়া ও টি-শার্ট। এখানের টি-শার্টে বিখ্যাত ব্যক্তিদের বিষয়কে প্রাধান্য দিয়ে ডিজাইন করা হয়।

বাংলাদেশে টি-শার্টের পথিকৃৎ প্রতিষ্ঠান নিত্য উপহার। তাদের এখানে রয়েছে নানা ডিজাইনের টি-শার্ট, শাড়ি, ছোটদের পোশাক। এখানেও বরাবরের মতো এবারও বেশ ভিড় লক্ষ করা গেল।

এছাড়া আজিজ সুপার মার্কেটের স্বপ্নবাজ, ঐতিহ্য, মেঘসহ অন্যান্য ফ্যাশন হাউসে ক্রেতাদের উপস্থিতি চোখে পড়ার মতো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুতপা জানান, সাশ্রয়ী দামে ফতুয়া ও টি-শার্ট ক্রয়ের জন্য আজিজ সুপার মার্কেটের বিকল্প নেই। ঈদে তিনি তার ভাইদের জন্য একসঙ্গে অনেকগুলো টি-শার্ট কিনতে বরাবরই আজিজ সুপার মার্কেটে আসেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২১১০, সেপ্টেম্বর ০৭, ২০১০

ভেড়ামারায় ৯০০ বোতল ফেনসিডিলসহ আটক ১
বাতিল হলো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
ট্রাম্পের সঙ্গে বৈঠকে যোগ দিতে হ্যানয়ের পথে কিম 
সমৃদ্ধ ফেনী গড়তে এক হয়ে কাজ করতে চায় ৩ সংসদ সদস্য
মোল্লাতন্ত্র বাংলাদেশের জন্য বড় বিপদ: মেনন


আরমান আলিফ’র গানভিডিও ‘অন্ধকার জগত’
হবিগঞ্জে ট্রাক্টরচাপায় শিশু নিহত
ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে নিহত ১১
উজিরপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত
রাশিয়ার আরও এক পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে জ্বালানি লোড