অষ্টম জাতীয় এসএমই পণ্য মেলায় অংশ নিচ্ছেন ২৯৬ উদ্যোক্তা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী

walton

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘অষ্টম জাতীয় এসএমই পণ্য মেলা-২০২০’ অনুষ্ঠিত হবে। নয় দিনব্যাপী (০৪ থেকে ১২ মার্চ ) এ মেলার আয়োজন করেছে এসএমই ফাউন্ডেশন।

০৪ মার্চ (বুধবার) সকাল ১০টায় কৃষিবিদ ইন্সটিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন বলে জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। 

এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী জানান,  এবারের মেলায় সারাদেশ থেকে ২৯৬ এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নেবেন। তারা ৩০৯টি স্টলে নিজেদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবেন। উদ্যোক্তাদের মধ্যে ১৯৫ জন নারী এবং ১০১ জন পুরুষ উদ্যোক্তা রয়েছেন। এসময় শিল্প সচিব মো. আব্দুল হালিম এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। 


মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। 


মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে দেশের এসএমই উদ্যোক্তাদের অবদান ও অংশগ্রহণকে স্বীকৃতি দিতে এসএমই ফাউন্ডেশন পুরুষ ও নারী ক্যাটাগরিতে ‘জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২০’ প্রদান করা হবে।  বিজয়ী উদ্যোক্তারা এক লাখ টাকা, ট্রফি ও সার্টিফিকেট পাবেন। 


বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসআইএস

জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল
কমলনগরে বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন চেয়ারম্যান-ইউএনও
গুজব ছড়ানোয় রাজশাহীতে ২৩ জনের জরিমানা
মারা গেলেন করোনা সন্দেহে ঢাকায় পাঠানো সেই ব্যক্তি 
ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির


কুমিল্লায় সচেতনতামূলক ভিডিও প্রচার-খাদ্য বিতরণ সেনাবাহিনীর
রামজান উপলক্ষে বুধবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ