php glass

নিরাপত্তায় কোনো ছাড় নয় 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিরাপত্তায় কোনো ছাড় নয় 

walton

ঘর খালি রেখে সবাই কাজে বাইরে চলে যান, এমন পরিবারের সংখ্যাই বেশি আজকাল। শহুরে ছোট পরিবারে বাড়ির নিরাপত্তার জন্য নির্ভর করতে হয় দারোয়ানের ওপর। এই সুযোগে ঘটে যেতে পারে চুরি, ডাকাতি ‍বা বড় কোনো দুর্ঘটনা। 

তবে প্রযুক্তির এই সময়ে বড় শক্ত তালা বা দুই জন গার্ডের চেয়েও বেশি নিরাপত্তা দেবে একটি সিসিটিভি। আর এজন্যই গত কয়েক বছরে দেশে সিসিটিভির চাহিদা অনেক বেড়েছে। নিরাপত্তায় কোনো ছাড় নয়, তাই অনেকেই নিরাপত্তার কথা ভেবে ক্যামেরা কিনছেন। 

বাজারে প্যানাসনিক, বোস, লিলিন, ডাহুয়ার চার ক্যামেরা বা  আট ক্যামেরার সেট রয়েছে। ডোম ও বুলেট ক্যামেরার চাহিদা বেশি। ডোম ক্যামেরা সাধারণত আর্চওয়ে বা যেখানে লোকজন যাতায়াত করে, সেখানে বসানো হয়। এর বাইরে রয়েছে দেয়ালে বসানোর জন্য উপযোগী বুলেট ক্যামেরা। 


বাসায় ঢোকার মুখে বা ভেতরে এমন কোথাও ক্যামেরা বসান যেন, কেউ এলে নিরাপত্তা ক্যামেরার সঙ্গে ইন্টারনেট সংযোগ দিয়ে আপনি দূরে থেকেও দেখতে পারেন। 

দুই হাজার থেকে দুই লাখ টাকা দামের ক্যামেরা রয়েছে। একেক ক্যামেরার কার্যক্ষমতা একেক রকম। সাধারণত চার ক্যামেরা, আট ক্যামেরা সিস্টেম হিসেবে সেটআপ করা হয়।

রাজধানীসহ দেশের বিভিন্ন প্রযুক্তিপণ্য বিক্রেতা প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা পাবেন। তবে কেনার সময় এর ব্যবহার ও বিক্রয়ত্তোর সেবা সম্পর্কে নিশ্চিত হয়ে নিন। 


বাংলাদেশ সময়: ১১২০ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এসআইএস 

 

ksrm
স্বেচ্ছায় রোদ-বৃষ্টি জয় করেন ‘আয়ূব ট্রাফিক’
যা থাকছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপোর শেষ দিনে
এক শিক্ষকে চলছে বিদ্যালয়ের কার্যক্রম
সোনাগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা


বন্ধুকে হত্যার দায়ে দু’জনের যাবজ্জীবন 
সিলেট সীমান্তে বাংলাদেশি নাগরিক অপহরণ
ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৯৮
জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত
দিঘলিয়ায় দুর্বৃত্তের হামলায় আহত যুবকের মৃত্যু