php glass

হাজার বন্ধুর মিলনমেলা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাজার বন্ধুর মিলনমেলা 

walton

এসএসসি ও এইচএসসি (৯৮-২০০০) পরীক্ষায় পাশ করে কেটে গেছে ২১ বছর।এই দীর্ঘ সময়ে এসব শিক্ষার্থীরা নানা পেশায় চলে গেছেন। কেউ দেশে আছেন, কেউ বিদেশ আছেন। 

তবে গত কয়েক মাসের ব্যবধানে সারা দেশের একে অপরকে চেনা বা অচেনা এই নব্বইয়ের দামাল তরুণেরা ফেসবুকের মাধ্যমে এক হয়ে উদযাপন করছেন বন্ধুত্ব। স্রেফ আনন্দই নয়, বাস্তবে সামাজিক নানান দায়িত্বও তারা পালন করছেন কাঁধে কাঁধ মিলিয়ে। খুলেছেন ফেসবুক গ্রুপও। 

এসএসসি-৯৮ এবং এইচএসসি-২০০০ ব্যাচের শিক্ষার্থীরা গড়ে তুলেছে এমন বন্ধুত্বের মেলবন্ধন। আর সেই বন্ধুত্বের ডাকে সারা দিতেই দেশ-বিদেশের নানা প্রান্ত থেকে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ব্যবহার করে একত্র হয়েছেন প্রায় ১৬ হাজার মানুষ। “মুখরিত-৯৮” নামে গত ২৭ সেপ্টেম্বর ২০১৯ অনুষ্ঠিত হয়ে গেল এসব বন্ধুদেরই মিলনমেলা। যা সকাল ১০ টা থেকে শুরু হয়ে রাত অবধি চলে। অনুষ্ঠানটি ভলান্টিয়ার সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র, নাটক, গান, নাচ, আবৃত্তি ও ব্যান্ড শো’র স্বমন্বয়ে এক ব্যতিক্রমি আলোড়নের সৃষ্টি করে। 

একই ব্যাচের হওয়ায় অন্যান্য বন্ধুদের সঙ্গে মঞ্চে পারফর্ম করতে আরও দেখা যায় অভিনয় ও নৃত্যশিল্পী নাদিয়া, সঙ্গীতশিল্পী পারভেজ, আরজে অপু এবং অভিনয় শিল্পী ঐন্দ্রিলাকেও।

১৯৯৮ এবং ২০০০ সালে যথাক্রমে যারা এসএসসি এবং এইচএসসি পাস করেছিল তাদের একত্রে নিয়ে গঠন মূলক কিছু করার উদ্দ্যেশ্যেই গ্রুপের যাত্রা শুরু করেছিলেন মুশফিকুল ইসলাম। বন্ধুদের একত্রিত করার মূল পরিকল্পনা তারই।

বাংলাদেশের মোট ২৪৫টি স্কুলের প্রায় ১ হাজার সাবেক শিক্ষার্থীরা এই মিলন মেলায় অংশগ্রহণ করে।

এই গ্রুপ হাসি-আনন্দের পাশাপাশি এমন একটি প্ল্যাটফর্ম হিসেবে সবার জন্য কাজ করবে যেখানে যে কোনো ধরনের সহযোগিতা এবং গঠনমূলক ও সমাজসেবামূলক কাজে অংশগ্রহণের মাধ্যমে একটি মাইলফলক তৈরি করবে বলে গ্রুপের উদ্যোক্তাসহ গ্রুপের এডমিনরা স্বপ্ন দেখছেন, এরই ধারাবিহকতায় এই গ্রুপের প্রায় ১ হাজার সদস্যের সমন্বয়ে এই ৩য় আয়োজন। পাশাপাশি এই প্ল্যাটফর্ম ব্যবহার করে গুগল এ্যাপ, বেড়ানো এবং খেলাধুলা সংক্রান্ত ইভেন্ট এবং লেখনীর সংকলনের মতো কাজও সামনে করা হবে বলে জানান মুশফিকুল ইসলাম।

অনুষ্ঠান শেষে সহযোগী স্পন্সর বসুন্ধরা ফুডস, কেয়াসহ অন্যান্যদের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন আয়োজকরা। 


বাংলাদেশ সময়: ০৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এসআইএস

ksrm
স্বেচ্ছায় রোদ-বৃষ্টি জয় করেন ‘আয়ূব ট্রাফিক’
যা থাকছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপোর শেষ দিনে
এক শিক্ষকে চলছে বিদ্যালয়ের কার্যক্রম
সোনাগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা


বন্ধুকে হত্যার দায়ে দু’জনের যাবজ্জীবন 
সিলেট সীমান্তে বাংলাদেশি নাগরিক অপহরণ
ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৯৮
জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত
দিঘলিয়ায় দুর্বৃত্তের হামলায় আহত যুবকের মৃত্যু