php glass

এশিয়া রিজিওনাল ইয়ুথ ফেস্টিভাল ২০১৯

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইয়ুথ

walton

এশিয়ায় তরুণদের শিক্ষা, স্বাস্থ্য ও মানবাধিকার বিষয়ে সচেতনতা বাড়াতে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) এশিয়ান প্যাসিফিক রিসোর্স অ্যান্ড রিসার্চ সেন্টার ফর উইমেন (এআরআরও) ১১ সেপ্টেম্বর (বুধবার) থেকে তিনদিনব্যাপী এশিয়া রিজিওনাল ইয়ুথ ফেস্টিভাল-২০১৯ এর আয়োজন করেছে।

এশিয়ার দেশগুলোর সরকারের জবাবদিহিতা ও পরবর্তী প্রজন্মের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে মালয়েশিয়ার কুয়ালালামপুরে ১১ সেপ্টেম্বর থেকে এশিয়া আঞ্চলিক যুব উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে এআরআরও। 

উৎসবের উদ্বোধন করবেন মালয়েশিয়ার নারী বিষয়ক উপমন্ত্রী হান্না ইয়োহ সোয়া সুয়ান, শিক্ষামন্ত্রী টিও নি চিং এবং এআরআরইউর নির্বাহী পরিচালক শিবানন্তি থানথেনথিরান। 

এ উৎসবে বাংলাদেশ, ভারত, ইন্দোনেশিয়া, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া এবং মায়ানমারসহ মোট ১৪টি দেশের ইয়ুথরা অংশ নেবেন। 


১১ সেপ্টেম্বর শুরু হয়ে তিন দিনের এই উৎসবে প্রশিক্ষণ, কর্মশালা, গ্রুপ আলোচনা এবং নেতৃত্বের প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের সৃজনশীলতা তুলে ধরার সুযোগ তৈরি করা হবে।

বিশেষ এ আয়োজনে বাংলাদেশ থেকে চারজন ইয়ুথ ও দু’জন সাংবাদিক অংশ নিচ্ছেন। ইয়ুথদের মধ্যে রয়েছেন নুসরাত শারমিন রেশমা, নাজিয়া নুরে জেরিন, উত্থান রায় ও শ্রাবণ তহুরা জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১’র সিনিয়র সাংবাদিক শবনম আজীম এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম। 

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এসআইএস 

ksrm
স্কুলে ক্লাস না নিয়েও বেতন-ভাতা নেন আ’লীগ নেতার স্ত্রী
ছোটপর্দায় আজকের খেলা
দীপিকার দিনকাল
নূর চৌধুরীর তথ্য প্রকাশ করতে কানাডার আদালতে রায়
বাদুড়ের অভয়াশ্রম সৈয়দপুর


অভিনব অভ্যর্থনায় শিক্ষার্থীদের ক্লাসে নেন শিক্ষকরা!
নেইমার-এমবাপ্পেকে সাবধানবাণী পাঠালেন পিএসজি কোচ
১৭ কিলোমিটার পাইপলাইনে বঙ্গবন্ধু শিল্পনগর পৌঁছালো গ্যাস
সড়কের কাজে অনিয়মের অভিযোগ, মেয়রের হস্তক্ষেপ কামনা
স্বর্ণের দোকানে ডাকাতি, হামলায় এএসআই আহত