php glass

মানানসই ব্লাউজের ওপর নির্ভর করে শাড়ির সৌন্দর্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্যাশনে এখন ব্লাউজেও

walton

বিয়ের পর বেশ কয়েকটি শাড়ি পেয়েছে ফারিয়া। জামদানি, কাতান শাড়িগুলো পরার জন্য এবার ব্লাউজগুলো তৈরি করে নিতে হবে। ফারিয়া ভাবছেন কোথায় ভালো ব্লাউজ তৈরি করে, ডিজাইন কেমন হবে আর খরচই বা কেমন?  

হাল ফ্যাশনে এখন ব্লাউজেও যোগ হয়েছে নানা কাট, ডিজাইন। আসুন দেখে নেই কিছু ফ্যাশনেবল স্টাইলিশ ব্লাউজের ডিজাইন। 

গলায় স্টোনের কাজ
ইদানিং ব্লাউজের গলায় মূল্যবান পাথর দিয়ে নকশা করার প্রচলন লক্ষ্য করা যাচ্ছে। গোল গলার এই ব্লাউজগুলোতে এমন ভাবে নকশা করা থাকে যে দেখে মনে হয় গলায় মূল্যবান হার পরা হয়েছে। 

উঁচু গলা ও লম্বা এম্ব্রয়েডারি হাতা
হাল ফ্যাশনের সবচাইতে জনপ্রিয় ফ্যাশন হলো উঁচু গলা ও লম্বা হাতা। উঁচু ব্যান্ড কলার গলা দিয়ে লম্বা চুড়িদার হাতা দেয়া হয় এই ব্লাউজগুলোতে। গলায় হারের মতো করে এম্ব্রয়েডারি করা থাকে এবং পুরো হাত জুড়ে এমব্রয়েডারি করা হয় এই ব্লাউজগুলোতে। এধরনের ব্লাউজ অনেক জমকালো হয় বলে খুব সাধারণ পারের শাড়ি পড়লেই ভালো মানিয়ে যায়।

এমব্রয়েডারি ব্লাউজ
একটু ভিন্ন ধরনের জমকালো এমব্রয়েডারি করা এবং পিঠ ও গলার কাটে ভিন্নতা পছন্দ করছেন অনেকেই। নিজেকে সবার চাইতে একটু আলাদা ও ফ্যাশন সচেতন দেখাতেই এ ধরনের স্টাইল বেছে নিচ্ছেন নারীরা।

হাতে ও পিঠে জমকালো টার্সেল
ইদানিং ব্লাউজের ফ্যাশনে নতুন মাত্রা যোগ করেছে রংবেরঙের টার্সেল। হাতে কিংবা পিঠের ফিতায় এই টার্সেলগুলো ব্যবহার করা হয়। বেশ অর্নামেন্টাল এই টার্সেলগুলো সব ধরনের রঙেরই পাওয়া যায়। সোনালি কিংবা রূপালি পুতি ও পাথর খচিত এই টার্সেলগুলো ব্লাউজকে অনেকেই পছন্দের তালিকায় রাখছেন।

হাতকাটা
ব্লাউজের ফ্যাশনে বর্তমানে লম্বা হাতার পাশাপাশি গরমের কারণে হাতকাটা ব্লাউজও বেশ জনপ্রিয়। 

কোনো অনুষ্ঠান সামনে রেখে ব্লাউজ অর্ডার দিয়ে তৈরি করতে চাইলে অন্তত এক সপ্তাহ আগেই দিন। যেন কোথাও পরিবর্তন করতে হলে সময় পাওয়া যায়। 

কাপড়, কাট এবং ডিজাইনের ভিন্নতায় ব্লাউজগুলো নিউ মার্কেট, বসুন্ধরা সিটি, পিংকসিটিসহ দেশের সব এলাকায়ই রয়েছে ভালোমানের টেইলার্স। আপনার সঠিক মাপে পছন্দমতো ব্লাউজ বানাতে খরচ হবে ৫০০ থেকে ২০০০ টাকা। 

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এসআইএস


 

ksrm
স্কুলে ক্লাস না নিয়েও বেতন-ভাতা নেন আ’লীগ নেতার স্ত্রী
ছোটপর্দায় আজকের খেলা
দীপিকার দিনকাল
নূর চৌধুরীর তথ্য প্রকাশ করতে কানাডার আদালতে রায়
বাদুড়ের অভয়াশ্রম সৈয়দপুর


অভিনব অভ্যর্থনায় শিক্ষার্থীদের ক্লাসে নেন শিক্ষকরা!
নেইমার-এমবাপ্পেকে সাবধানবাণী পাঠালেন পিএসজি কোচ
১৭ কিলোমিটার পাইপলাইনে বঙ্গবন্ধু শিল্পনগর পৌঁছালো গ্যাস
সড়কের কাজে অনিয়মের অভিযোগ, মেয়রের হস্তক্ষেপ কামনা
স্বর্ণের দোকানে ডাকাতি, হামলায় এএসআই আহত