php glass

স্বস্তি-সৌন্দর্যে স্পা বাড়িতে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্পা বাড়িতে

walton

এই গরমে কাজের চাপে ক্লান্তি আর অবসাদ থেকে মুক্তি পেতে ও সৌন্দর্য বাড়াতে ঘরেই করা যেতে পারে স্পা। স্পা মানসিক চাপ, আলস্য কমাতেও কার্যকর। 

কর্মক্ষমতা বৃদ্ধির পাশাপাশি দেহের সজীবতা বাড়াতেও চাই স্পা। ত্বককে উজ্জ্বল করতে জুড়ি নেই পদ্ধতিটির। স্পার ব্যবহার প্রাচীনকাল থেকেই হয়ে আসছে ভারতীয় উপমহাদেশ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে।  

নারীদের ক্ষেত্রে মুখের পরিচর্যায় আমরা যতটা যত্নশীল পুরো শরীরের জন্য ঠিক ততটা নয়। এই উপেক্ষা করে যাওয়ার ঘাটতি বডি স্ক্র্যাবের মাধ্যমে সহজেই পূরণ করে নেয়া সম্ভব। শরীরের রক্ত চলাচল বৃদ্ধি, মৃতকোষ দূর করে উজ্জ্বল ত্বক ফুটিয়ে তোলে স্পা। 

পালারে গিয়ে স্পা করা বেশ খরচ ও সময়ের প্রয়োজন হয়। চাইলে বাড়িতে নিজেই করে নিতে পারেন, স্বস্তি-সৌন্দর্য বাড়ানোর স্পা। খুব সহজ, জেনে নিন: 

প্রথমে আধা কাপ ওটমিল বা বেসন, আধা কাপ যবের গুঁড়া, আধা কাপ টক দই, ছোট একটা শশা গ্রেট ও ২ টেবিল চামচ মধু মিশিয়ে স্ক্র্যাব বানিয়ে নিন। পুরো শরীরে ঘষে ঘষে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকের মরা কোষ ঝরে গিয়ে ত্বক উজ্জ্বল হবে। 

এবার মুলতানি মাটি ও চন্দন গুঁড়া কাঁচা দুধ দিয়ে মিশিয়ে বডি প্যাক তৈরি করে সারা শরীরে মেখে নিন। শুকিয়ে গেলে ভেজা কাপড় হালকা কুসুম পানিতে ভিজিয়ে প্যাক তুলে ফেলুন। 

অলিভ অয়েল দুই চা চামচ, অ্যাভোকাডো তেল দুই চা চামচ, বাদাম তেল এক চা চামচ ও জোজোবা তেল দুই চা চামচ। সব তেল একটি পাত্রে নিয়ে খুব ভালো করে চামচ দিয়ে মিশিয়ে নিন। দিয়ে সারা শরীর ম্যাসাজ করে নিন।  

সবশেষে হালকা গরম পানি দিয়ে গোসল করে নিন। এবার দেখুন, গরমেও কেমন ফুরফুরে লাগবে। 

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এসআইএস

২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে