php glass

কষ্টে যাদের জীবন গড়া…

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসি

walton

কষ্ট দিয়েই যাদের জীবন শুরু তাদের আর নতুন করে সুখের খোঁজ পাওয়া হয় না। অনেকেই দুঃখ করে এমন কথা বলে থাকেন। তবে বাস্তবেও এমন জীবন দেখা যায় অনেকের। এমনই একজন হাসি, তার নামটাই শুধু হাসি, তবে হাসিখুশি থাকার ভাগ্য তার হয়নি কখনো। 

ছোট বেলায় বাবা মারা যান, মা মানুষের বাড়িতে কাজ করে ছোট-ভাই বোনদের নিয়ে চলতে পারতেন না, তাই তাকে পাঠানো হলো ঢাকায় মানুষের বাড়িতে কাজ করতে। সেখানেই কেটে গেলো বেশ কয়েক বছর।

এরপর তারাই ২২ বছরের হাসিকে দেখে-শুনে বিয়ে দিয়ে দেন মাসুদ নামের এক গার্মেন্টস কর্মীর সঙ্গে। অভাব থাকলেও সুখের স্বপ্ন দেখতে শুরু করেছিল হাসি, ছোট সংসারে নিজের ছোট ছোট চাওয়াগুলো যখন পূরণ করার সময় এলো, তখনই জানা গেল কোলন ক্যান্সার হয়েছে তার। 

ধার-দেনা করে, মানুষের সাহায্য নিয়ে তার স্বামী(মাসুদ) ১৪ মে সোহরাওয়ার্দী হাসপাতালে প্রথম অপারেশন করান। কিন্তু ডাক্তার বলেছেন দ্বিতীয়বার অপারেশন করতে হবে। এজন্য প্রয়োজন প্রায় দুই লাখ টাকা। এদিকে চিকিৎসাধীন হাসির জন্য(ওয়ার্ড-৮, বেড-১৯) প্রতিদিনের খরচ আছে প্রায় দুই হাজার টাকা। 

টাকার অভাবে প্রিয়তমা স্ত্রীকে জীবন থেকে হারিয়ে যেতে দিতে চান না মাসুদ। তাই তিনি সবার কাছে অনুরোধ জানিয়ে বলেন,‘সবাই একটু সহযোগিতা করলে আমার স্ত্রী বেঁচে যাবে। আমরা সারা জীবন সুখে দুঃখে একসঙ্গে থাকতে পারবো। এটা তো রমজান মাস, যারা যাকাত দিচ্ছেন বা দেবেন আপনারাও হাসির জন্য একটু সাহায্য করেন’। 


 

যোগাযোগ: ০১৭৭৭৭০৯৪৭২ 
০১৬৭০০২৮০৩০(নিজস্ব- বিকাশ)  


বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ২০, ২০১৯
এসআইএস 

 

সুয়ারেজ-কাভানিদের গোলে ইকুয়েডরকে বিধ্বস্ত করলো উরুগুয়ে
বাইরের কথায় নয়, নিজেদের পর্যবেক্ষণে জোর মাশরাফির
রোমানের হাত ধরে বিশ্ব আর্চারিতে প্রথম পদক বাংলাদেশের
প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশি হেফাজতে তরুণী
পঞ্চগড়ে ড্রেনে পড়ে শিশুর মৃত্যু


নবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর হাতে যুবলীগ নেতা খুন
মাদারীপুরে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় চাঁদাবাজির সময় ভুয়া ডিবি আটক
প্যারাগুয়েকে রুখে দিল কাতার
ভুবনেশ্বরের ইনজুরি গুরুতর নয়