উৎসবে পাঞ্জাবিতেও স্মার্ট লুক 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গর্জিয়াস পাঞ্জাবিতে

শীতে কোনো উৎসবে যেতে বেশিরভাগ পুরুষই বেছে নেন ফরমাল ফরমাল প্যান্ট-ব্লেজার। কিন্তু সারাদিনের অফিসেও সেই একই পোশাক, আবার সন্ধ্যার পার্টিতেও। নিজের একই লুক সারাদিন ভালো লাগে না, অনেকেরই এসময় চাই আরামদায়ক ফ্যাশনেবল পোশাক। 

আর এই অপশনে বেস্ট পোশাক হতে পারে গর্জিয়াস পাঞ্জাবি-পাজামার সঙ্গে মেন্ডারিন ভেস্ট অর্থাৎ কোটি। তবে খেয়াল রাখতে হবে, কোটির রং যেন পাঞ্জাবির সঙ্গে সম্পূর্ণ মিলে না যায়। আলাদা প্রিন্টের শেড বা পছন্দমতো কন্ট্রাস্ট রঙের পরতে পারেন। 


শীতের সন্ধ্যায় তাই তো একসময়ের ঢিলেঢালা ও আরামদায়ক নানা পোশাকই আধুনিক জীবনে নতুন ও রূপে হাজির হয়েছে। যা কিনা সাধারণ উপস্থাপনায় আভিজাত্যপূর্ণ ও আরামদায়ক বটে। নতুন ট্রেন্ডে ফোকাস ইন এথনিক স্যুট! গতানুগতিক প্যাটার্ন থেকে বেরিয়ে পাঞ্জাবি, মেন্ডারিন ভেস্ট বা কটি এবং পায়জামার প্রিমিয়াম ডিজাইনার কালেকশন বলা যায় একে। 

সান্ধ্যকালীন উৎসব বা বিয়ে সঙ্গে শীত মাথায় রেখেই পুরুষদের জন্য নতুন ডিজাইনের পোশাকগুলো এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে বলে জানান লাইফস্টাইল ব্র্যান্ড সেইলর এর প্রধান নির্বাহী রেজাউল কবির। 

তিনি বলেন, আন্তর্জাতিক ফ্যাশন ধারার সাথে মিল রেখে জমকালো ও সাধারণ এই দুই মিলিয়ে অভিজাত এথনিক ডিজাইন বাছাই করা খানিকটা কঠিন। এই পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে স্বস্তিদায়ক পলি ভিসকস কাপড়। অসমান কাটের পাঞ্জাবির কটিতে থাকছে একই রঙ বা ত্রিমাত্রিক ও জিগজ্যাগ প্রিন্টের ক্যানভাস। কাটিং ডিজাইন করা হয় দুই অংশে, বডি ও বটম। অ্যাসমেট্রিক ত্রিকোণ কাট ব্যবহার হয়েছে পাঞ্জাবির নীচের অংশে। বডি ফিটিংস থাকছে এ লাইন কাটে তবে পায়জামার প্যাটার্ন সমকালীন। 

নিজেকে গর্জাস লুকে প্রকাশ করতে এধরনের এথনিক স্যুটের জন্য খরচ করতে হবে ১০ থেকে ১২ হাজার টাকা। 
 

পোশাক  ও ছবি : সেইলর 


বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসআইএস 

‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ
‘ঢাকাকে সুন্দর-আধুনিক শহরে পরিণত করবো’


ইরাকে আইএস’র হামলায় ৫ জেলে নিহত
প্রধানমন্ত্রীর আগমন ঘিরে চট্টগ্রামে ব্যাপক প্রস্তুতি
রেকর্ডে ভরপুর এক ম্যাচ দেখালো আফগানিস্তান
সরকার শিক্ষাখাতের উন্নয়নে বেশি গুরুত্ব দিচ্ছে: রাঙ্গা
‘আগুনে ক্ষতিগ্রস্তদের বিষয়ে ত্বরিত ব্যবস্থা নিন’