লন্ড্রিবাড়ি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেখতে দেখতে শীত চলে এলো। আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে শীতকে স্বাগত জানাতে আমাদেরও নিতে হয় কিছু প্রস্তুতি। আর এর অন্যতম হচ্ছে শীতের পোষাকের ব্যবস্থা করা।

php glass

দেখতে দেখতে শীত চলে এলো। আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে শীতকে স্বাগত জানাতে আমাদেরও নিতে হয় কিছু প্রস্তুতি। আর এর অন্যতম হচ্ছে শীতের পোষাকের ব্যবস্থা করা।

গতবার শীত চলে যাওয়ার পর শীতের কম্বল, শাল, সোয়েটার বা ব্লেজার যে তুলে রাখা হয়েছিল, সময় হয়ে গেছে সেগুলো বের করে ব্যবহার উপযোগী করার। এজন্য আমাদের যেতে হবে ড্রাই ক্লিনার্সে।

রাজধানীর উল্লেখযোগ্য ড্রাই ক্লিনার্সগুলোর মধ্যে রয়েছে – ব্যান্ডবক্স, ক্যালকাটা ড্রাই ক্লিনার্স, টিপটপ, টপ ক্লিন, বেস্ট ক্লিন।

ড্রাই ক্লিনার্স প্রতিষ্ঠানগুলো কাপড় ধোয়া, ইস্ত্রি, রিপু, ডাইংসহ বিভিন্ন সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করে যানা যায়, তারা শার্ট/প্যান্ট ওয়াশ করাতে ৫০ টাকা, জামা/প্যান্ট ইস্ত্রি করাতে ৩০ টাকা এবং ড্রাই ওয়াশ করাতে ৫০ টাকা; কোর্ট ওয়াশ করাতে ৬০ টাকা, ইস্ত্রি ৪০ টাকা, ড্রাই ওয়াশ করাতে ২০০ টাকা; স্যুট ওয়াশ ২০০ টাকা, ইস্ত্রি করাতে ১০০ টাকা, ড্রাই ওয়াশ করাতে ২০০ টাকা; পাঞ্জাবী ওয়াশ ৩০ টাকা থেকে ৫০ টাকা, ইস্ত্রি ১০ টাকা থেকে ২০ টাকা; শাড়ি ওয়াশ করাতে ১০০ টাকা থেকে ৪০০ টাকা, ইস্ত্রি ৭০ টাকা থেকে ১৫০ টাকা, ড্রাই ওয়াশ ৩০০ টাকা থেকে ৪০০ টাকা; বিছানার চাদর ওয়াশে ৭০ টাকা থেকে ১০০ টাকা, কম্বল ড্রাই ওয়াশ করাতে ৪০০ টাকা নিয়ে থাকে।

ব্যান্ডবক্সের মাকের্টিং ম্যানেজার ফয়সল খালিদ আশরাফী বাংলানউজকে জানান, রাজধানীতে ৩৭ টি শাখার মাধ্যমে গ্রাহকদের সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। তিনি বলেন, খরচ একটু বেশি হলেও ভাল কোন নামিদামি দোকানে সব সময় পোশাক ড্রাই ওয়াশ করানো উচিত করণ সাধারন লন্ড্রিগুলো অনেক সময় কাপড় নষ্ট করে ফেলে। 

নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং
প্লেনের চেয়ে দ্রুতগতিতে ছুটবে চীনের ট্রেন!
প্রিয় নজরুল 
ত্রিশালে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তী উৎসব


তাকে চাই আগে | আলেক্স আলীম
নিহত ১২ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মান জানালো জাতিসংঘ
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার
বাসে নারীকে যৌন হয়রানি, গোল্ডেন লাইনের চালক আটক
ফ্রান্সে পার্সেল বোমা হামলা, আহত ১৩