php glass

নারীদের জন্য টু আওয়ার জব   

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দ্য টু আওয়ার জব ডটকম’র যাত্রা শুরু

walton

নারীদের জন্য দেশের প্রথম অনলাইনভিত্তিক জব মার্কেটপ্লেস ‘দ্য টু আওয়ার জব ডটকম’র যাত্রা শুরু করেছে।

সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে প্লাটফর্মটির উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। 

উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, প্রযুক্তি বিপ্লবের কারণে বর্তমানে চাকরির ক্ষেত্রে শারীরিকভাবে উপস্থিত থেকে কাজ করার প্রয়োজনীয়তা আগের চেয়ে অনেক কমে গিয়েছে। ‘দ্য টু আওয়ার জব ডটকম’ এমন একটি প্লাটফর্ম যেখানে নারীরা ঘরে বসেই বিভিন্ন ক্ষেত্রে তাদের নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়িক চাহিদা পূরণে পেশাগত সেবা দিতে পারবেন।


 ‘দ্য টু আওয়ার জব ডটকম’ প্লাটফর্মের টির প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার বলেন, আমাদের এ প্লাটফরমটিতে ৪৭টি চাকরির ক্যাটাগরিতে মোট এক হাজার ৯৫০ জন দক্ষ নারী কর্মী নিবন্ধিত রয়েছেন যারা ব্যাসায়িক প্রতিষ্ঠান, এজেন্সি, ব্যক্তিবর্গ, ই-কমার্স এবং স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগে নিজেদের দক্ষতা অনুযায়ী সেবা দিতে প্রস্তুত আছেন। 

‘দ্য টু আওয়ার জব ডটকম’ প্লাটফর্মটির সঙ্গে লেভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গর্ভান্যান্স; বাংলাদেশ ইন্টেলেকচুয়াল প্রপার্টি ফোরাম; ইউনিলিভারের ব্র্যান্ড ভিম; ওমেন অ্যান্ড ই-কমার্স বাংলাদেশ এবং অগিলভি’র অংশীদারিত্ব রয়েছে। 

অনুষ্ঠানে লেভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গর্ভান্যান্সের কম্পোন্যান্ট টিম লিডার সামি আহমেদ, বাংলাদেশ ইন্টেলেকচুয়াল প্রপার্টি ফোরামের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার হামিদুল মিসবাহ, ভিম-এর ব্র্যান্ড ম্যানেজার নুসরাত খন্দকার, ওমেন অ্যান্ড ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের স্বত্বাধিকারী ও প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা এবং স্টার্টআপ বাংলাদেশের আইসিটি বিভাগের বিনিয়োগ উপদেষ্টা টিনা জাবীনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন । 

নাসিমা আক্তার নিশা বাংলানিউজকে বলেন, গত আট-নয় বছর আগে অনেকটা একাই কাজ শুরু করেছিলাম, তখন আইটি সেক্টরে আমাকে সাহায্য করার তেমন কোনো নারী উদ্যোক্তা ছিলেন না, তবে নতুনরা যারা ভালো কাজ নিয়ে সামনে আসতে চাইছেন এখন আমরা তাদের পাশে রয়েছি।  

ব্লগ লেখা থেকে শুরু করে ওয়েবসাইট তৈরি, অডিও অ্যান্ড ভিডিও সাপোর্ট, রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস, প্রগ্রামিং অ্যান্ড টেকনোলজি, প্রফেশনাল অ্যান্ড ক্রিয়েটিভ রাইটিং; বিজনেস থেকে শুরু করে লিগ্যাল সার্পোট সবই এই একটি প্লাটফরমে পাওয়া যাবে। যে কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তি প্রয়োজনীয় সেবা পেতে সাইটে ভিজিট করতে পারবেন। 


দক্ষ নারীরা  www.the2hourjob.com এ লগ ইন করে সাইটে নিবন্ধন করতে পারবেন। ওয়েবসাইটিতে ব্যাংক ট্রন্সফার, ভিসা মাস্টারকার্ড ও বিকাশের মাধ্যমে নিরাপদে পারিশ্রমিক পরিশোধের ব্যবস্থা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এসআইএস

 

আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক