ভ্রমণ সঙ্গি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মাত্র কয়েক দিনের মধ্যে ঈদুল আযহা ঈদে এবার বেশ লম্বা ছুটি। এরই মধ্যে আমরা ট্যুর প্ল্যানও করে ফেলছি। কেউ ঈদের ছুটিতে গ্রামের বাড়ি যাব কেউবা পরিবার বা বন্ধুদের সঙ্গে কোন দর্শনীয় স্থানে যাওয়ার পরিকল্পনা করছি। যেখানেই যাই না কেন, ভ্রমনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুসঙ্গটি হলো ব্যাগ।

php glass

মাত্র কয়েক দিনের মধ্যে ঈদুল আযহা ঈদে এবার বেশ লম্বা ছুটি। এরই মধ্যে আমরা ট্যুর প্ল্যানও করে ফেলছি। কেউ ঈদের ছুটিতে গ্রামের বাড়ি যাব কেউবা পরিবার বা বন্ধুদের সঙ্গে কোন দর্শনীয় স্থানে যাওয়ার পরিকল্পনা করছি। যেখানেই যাই না কেন, ভ্রমনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুসঙ্গটি হলো ব্যাগ। এটা নিয়ে আগাম ভাবনাটাও করে নেওয়া উচিত। বহনের জন্য স্বাচ্ছন্দময় এবং উপযোগী ব্যাগ নিন। ভ্রমণটা যেহেতু বিনোদনের উৎস তাই এ সময় বাঝাহীন থাকাটা খুবই জরুরি।

ভ্রমনের জন্য অনেক ধরণের ব্যাগ বাজারে পাওয়া যায়। রোলিং ট্রাভেল ব্যাগ, ডাফেল ব্যাগ, ব্যাকপ্যাকস্ ইত্যাদি আরও অনেক রকম। ব্যাগের প্রতিটা স্টাইলই কোন না কোন জায়গার জন্য উপযুক্ত। প্রতিটি স্টাইলের আবার ভিন্ন ভিন্ন ডিজাইন আছে। আপনি আপনার পছন্দমত এবং নিজের কাছে বহনযোগ্য ব্যাগটি বেছে নিতে পারি। এই বেছে নেওয়ার ক্ষেত্রে একটু সচেতন হলে অনেক ঝামেলা এড়াতে পারবো।

চাকাওয়ালা ট্রলি ব্যাগ অথবা স্থানভেদে ডাফেল ব্যাগ আপনাকে স্বাচ্ছন্দ দেবে ভ্রমণকালীন সময়ের শুরু থেকে শেষ পর্যন্ত। হোটেলে ট্রলি/ডাফেল ব্যাগটি রেখে আপনি যখন দর্শনীয় স্থান দেখতে বের হবেন তখন পছন্দমত স্ন্যাকস্ ,পানি, ক্যামেরা এবং  প্রয়োজনীয় কিছু টুকিটাকি ভরে পিঠে নিন ব্যাকপ্যাকস্। এতে করে আপনি হাত পা ঝাড়া থাকতে পারবেন, ভ্রমণে ক্লান্তি আসবে না সহজে। মেয়েরা এক কাঁধে ঝুলানো ভ্যানিটি ব্যাগ না নিয়ে গলার পাশ দিয়ে কাঁধ বরাবর নামানো লম্বা ফিতাওয়ালা মিনি ব্যাগ ঝুলিয়ে নিন এতে করে আপনার এক হাত ব্যাগ ধরে রাখার ঝামেলা থেকে মুক্ত থাকবে, ফ্রি হয়ে চলাচল করতে পারবেন। অথবা আপনিও নিজের প্রয়োজনীয় সামগ্রী সহ পিঠে নিয়ে নিন ব্যাকপ্যাকস্। দেখবেন কত সহজে ভ্রমন ক্লান্তি দুরে রেখে ভ্রমণকে স্বচ্ছন্দময় করা যায় !

ঈদ সামনে রেখে ট্রলি ব্যাগের চাহিদাই বেশি। ভালোমানের এই ব্রাগগুলো আকারভেদে ২২০০ টাকা থেকে ৫০০০ টাকায় পাওয়া যায়।

টার্মিনালেই বাস-চালকের কাগজপত্র দেখার নির্দেশ
পাস করেও কলেজে আবেদনের সুযোগ পাচ্ছেনা ৫৯ শিক্ষার্থী
গাইবান্ধায় ধানের বস্তা মাথায় নিয়ে বিক্ষোভ
মেহেরপুর সীমান্ত থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার
শেষ হলো চট্টগ্রামের প্রথম উন্মুক্ত বিতর্ক প্রতিযোগিতা


না’গঞ্জে বুড়িগঙ্গা তীরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন মোজাম্মেল হক
১৯৯৬ বিশ্বকাপের লঙ্কান রূপকথা
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

১৯৯৬ বিশ্বকাপের লঙ্কান রূপকথা

ঢাকাবাসীর নির্বিঘ্ন ঈদ উদযাপনে তৎপর পুলিশ
নতুন দুই সেতুতে উবে গেছে যানজট, যাত্রীদের স্বস্তি