রমজানে খাজানার হায়দ্রাবাদী আয়োজন  

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রমজানে খাজানার হায়দ্রাবাদী আয়োজন  

চলে এলো বিশ্বজুড়ে প্রতিটি মুসলমানের বহু কাঙ্ক্ষিত পবিত্র মাস রমজান। সৃষ্টিকর্তার রহমত লাভে প্রার্থনা এবং সিয়াম সাধনার মধ্য দিয়ে ধর্মপ্রাণ মানুষ পালন করেন পুরো মাস।  

বছরের বিশেষ এই মাসটিতে রোজা রাখার সঙ্গে সঙ্গে স্বাভাবিক জীবন-যাপনে যেমন পরিবর্তন ঘটে, তেমনি অন্য সময়ের খাবার আর পুরো রমজানের খাবারের বেলায়ও দেখা যায় ব্যাপক পরিবর্তন। সারাদিন রোজা রাখার পর প্রতিদিনের ইফতারে যোগ হয় নানা সুস্বাদু মুখরোচক খাবার। 

দেশি খাবারের আইটেমের সঙ্গে সঙ্গে ভোজন রসিকরা খোঁজেন ভারতীয় উপমহাদেশীয় নানা পদ। তাই তো পুরো রমজানে দারুণ মজার স্বাস্থ্যকর হায়দ্রাবাদী খাবারের রাজকীয় আয়োজন সাজিয়ে অতিথিদের জন্য অপেক্ষা করছে গুলশানের খাজানা রেস্টুরেন্ট। 

রমজানে খাজানার হায়দ্রাবাদী আয়োজন  

সেরা ডাল, গম আর পর্যাপ্ত মাংস দিয়ে হায়দ্রাবাদ থেকে আনা মশলায় তৈরি হালিম সবার পছন্দের তালিকায় এরই মধ্যে জায়গা করে নিয়েছে, প্রতিদিনের ইফতারে হালিমের সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের কাবাব আর পরোটা, খাজানার জিলাপি সবই রয়েছে অতিথি সেবায়। 

খাজানা রেস্টুরেন্টের ডিরেক্টর অপারেশন অভিষেক সিনহা বলেন, অতিথিদের হায়দ্রাবাদের আসল স্বাদের খাবার পরিবেশন করতে, সেখানকার বিখ্যাত পাঁচ তারকা হোটেলের শেফ মোঃ সাদিক শেখ এসেছেন। 


ইফতার ও ডিনারের জন্য তৈরি প্রতিটি আইটেম হায়দ্রাবাদী রেসিপি মেনে প্রস্তুত করা হয়েছে। হায়দ্রাবাদের মতোই ওখানকার খাবারেরও সমৃদ্ধ ইতিহাস রয়েছে। এখানে খাবার উপভোগের সঙ্গে সঙ্গে অতিথিরা হায়দ্রাবাদ ও বেরার রাজ্যের শেষ নিজাম (নিজাম স্যার মীর উসমান আলি খান সিদ্দিকি সপ্তম আসাফ জাহ) ঐতিহ্যবাহী, ঐতিহাসিক সমৃদ্ধ শাসনামলও যেন চোখের সামনে দেখতে পাবেন। 

অভিজাত রেস্টুরেন্ট খাজানার অতিথেয়তা নিতে: 01711476379
 

দর্শকের এতো সাড়া পাবো ভাবিনি
একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে যাতায়াতের রুটম্যাপ
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়


বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   
হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ