বসন্তেও থাকুন সুন্দর

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিদিনের রূপচর্চা

বসন্ত এসে গেছে, প্রকৃতি থেকে শীত বিদায় নিয়েছে। এই হালকা গরমে কিন্তু আমাদের ত্বকের যত্ন নেওয়া শীতের তুলনায় অনেক সহজ। কারণ এই সময়ে পানি খেতে ভালো লাগে, ত্বকের শুষ্কভাব অনেকটা কমে আসে। 

একটু যত্ন নিলেই আমরা এখন পেতে পারি স্বাস্থ্যজ্জ্বল সুন্দর ত্বক। আমাদের ঘরেই রয়েছে এমন অনেক উপকরণ যেগুলো দিয়েই আমরা সারতে পারি প্রতিদিনের রূপচর্চা। 

প্রতিদিনের রূপচর্চাত্বকে ময়লা জমেই ব্রণ হয়, রোদে পুড়ে কালো ছোপ পড়ে আরও কতো সমস্যা! একটা শসা কুড়িয়ে রসটা বের করে এক চামচ চিনি ভালো করে মিশিয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। ত্বকে মেখে দশ মিনিট রেখে ধুয়ে নিন। শসার রস ত্বককে হাইড্রেট করে, ফলে ত্বকের পোড়া ভাব দূর করে, ত্বক হয় মসৃণ ও উজ্জ্বল। 

দু’চামচ মসুর ডাল সারারাত ভিজিয়ে রেখে পরদিন সকালে মসুর ডাল বেটে তার মধ্যে অল্প দুধ ও আমণ্ড তেল মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিন। এই প্যাকটা মুখে মেখে দশ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ঘষে ঘষে ধুয়ে নিন। 

একটা ডিমের সাদা অংশের সঙ্গে অর্ধেক লেবুর রস মিশিয়ে এই মিশ্রণটা ২০ মিনিট মুখে রেখে ধুয়ে ফেলুন।  

একটি টমেটো চটকে নিন। সঙ্গে আধা চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক নিয়মিত ব্যবহারে আমাদের ত্বকের দাগগুলো সব মিলিয়ে যাবে।

চাইলে ঘরোয়া পদ্ধতিতে ত্বকে স্ক্র্যাবও করতে পারেন। এজন্য চিনি, লেবুর রস এবং অলিভ অয়েল ও চালের গুঁড়া দিয়ে মাস্ক তৈরি করুন। এবার কিছুক্ষণ এই মিশ্রণ দিয়ে ত্বক ম্যাসাজ করে ধুয়ে নিন। 

ঘরোয়া যত্নেই সুন্দর থাকুন সারা বছর।
 

জামায়াত আমিরের পদত্যাগ!
আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সৌজন্য সাক্ষাৎ
পল্টনে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার
জবি শাখা ছাত্রলীগের অফিস সিলগালা!
নন্দিপাড়ায় প্লাস্টিকের গোডাউনে আগুন


মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী র‌্যালি বাংলাদেশে পৌঁছেছে
বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি