কর্মজীবী নারীরা ব্যাগে রাখবেন... 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারীদের ভ্যানিটি ব্যাগে

নারীদের ব্যাগে রাজ্যের জিনিস থাকে। কিন্তু যাদের নিয়মিত বাইরে যেতে হয়, তারা এবার ব্যাগটিকে একটু গুছিয়ে নিন। 

ব্যাগে রাখুন প্রয়োজনীয় এই জিনিসগুলো: 

php glass

ডায়েরি ও কলম
সময় এখন ডিজিটাল নোটবুকের। কিন্তু খসড়া লেখার জন্য কাগজের বিকল্প নেই। মিটিংয়ের জরুরি তথ্য, ব্যক্তিগত তথ্য কিংবা কাজের ছোটখাটো বিষয় লিখে রাখার জন্য ব্যাগে রাখুন ছোট ডায়েরি ও কলম। 

ফোন ও চার্জার
ফোন ছাড়া চলেই না। খেয়াল করুন ফোনটা নিয়েছেন তো! ফোনের চার্জ শেষ হয়ে যাওয়া আর ফোন বাসায় রেখে আসা একই কথা।  পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হলে পড়ে যেতে হয় বাড়তি দুশ্চিন্তায়। যে নারীদের কাজ শেষে বাসায় ফিরতে দেরি হয় তাদের ব্যাগে চার্জার বা পাওয়ার ব্যাংক রাখাটা তাই জরুরি। 

লিপস্টিক
মেকআপ কিংবা লিপস্টিক ব্যবহার না করলেও সঙ্গে রাখুন। হুট করে কোনো অনুষ্ঠানে যেতে হতে পারে, বা আর ফরমাল লুকের দরকার হলে ব্যাগে থাকা লিপস্টিকই হবে ভরসা। সারাদিনের কাজ শেষে ক্লান্ত চেহারায় চনমনে ভাব আনতে অফিস থেকে বের হওয়ার আগে হালকা করে ঠোঁট রাঙিয়ে নিন। 

চিরুনি
আপনার চুল যদি খুব বেশি ছোট না হয় তাহলে ব্যাগে রাখুন একটি ছোট চিরুনি। বাসা থেকে বের হওয়ার সময় আপনি পুরোপুরি ফিট হয়েই বের হোন। কিন্তু যেকোনো সময়ই খুলে যেতে পারে লক করে রাখা চুল। আর তখনই কাজে দেবে ব্যাগে রাখা চিরুনিটি।

ব্যথানাশক ওষুধ
কাজের চাপ, দীর্ঘক্ষণ ডেস্কটপের আলো চোখে লেগে মাথাব্যাথা শুরু হতে পারে যেকোনো মুহূর্তেই। সঙ্গে রাখুন ব্যাথানাশক ট্যাবলেট। সাময়িক যন্ত্রণা কাটিয়ে বাসা ফিরতে পারবেন নির্বিঘ্নে। 

পারফিউম
সবসময়ের জন্যেই পারফিউম ব্যাগে রাখুন। সুগন্ধি শরীর থেকে গন্ধ দূর করে আত্মবিশ্বাস বাড়ায়। 

জরুরি কিছু টাকা
ওয়ালেটটি দূর্ভাগ্যবশত হারিয়ে গেলে কিন্তু বাসা পৌঁছানোর টাকাও থাকবে না। ব্যাগের ছোট পকেটে আপদকালীন কিছু টাকা গচ্ছিত রাখুন। বিপদে কাজে আসবে। 

চাবি
ঘরের একটি চাবি সব সময় ব্যাগে রাখুন, সারাদিন পরে বাসায় ফিরে যদি দেখা যায়, বাসায় কেউ নাই আর সঙ্গে চাবিও নাই, এরচেয়ে বিড়ম্বনা কমই আছে। 

ব্যাগটি যেহেতু প্রয়োজনের জিনিসগুলো বহন করবে, তাই ব্যাগ কেনার সময় অবশ্যই দেখে-বুঝে কিনুন। যেন মান ভালো হয়, আর পর্যাপ্ত জায়গাও থাকে।  


বাংলাদেশ সময়: ১৮৪৩ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
এমএসএ/এসআইএস

‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’
টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া


নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার
বরিশালে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৭
রাজশাহীতে বইমেলায় তারুণ্যের মিলনমেলা