php glass

তৈরি করে ফেলুন পারিবারিক অ্যালবাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কর্মক্ষেত্রের প্রয়োজনেই পরিবারের সদস্যদের বিভিন্ন জায়গায় অবস্থান করতে হয়। ঈদ উপলক্ষে সবাই একসঙ্গে মিলিত হওয়ার একটা সুবর্ণ সুযোগ হাতে পাওয়া যায়।

ঢাকা: কর্মক্ষেত্রের প্রয়োজনেই পরিবারের সদস্যদের বিভিন্ন জায়গায় অবস্থান করতে হয়। ঈদ উপলক্ষে সবাই একসঙ্গে মিলিত হওয়ার একটা সুবর্ণ সুযোগ হাতে পাওয়া যায়।

এই সুযোগে বাৎসরিক এই উৎসবমুখর সময়টাকে চাইলেই ক্যামেরার ফ্রেমে চিরদিনের জন্য ধরে রাখতে পারেন। সব সদস্যের ছবি তুলে তৈরি পারেন পারিবারিক একটি ছবির অ্যালবাম।

এখন ডিজিটাল ক্যামেরার যুগ। এই ডিজিটাল সুবিধা ছবি তোলাকে অনেক সহজ করে দিয়েছে। তাই বলা চলে, সবার কাছেই কোনো না কোনো ধরনের ডিজিটাল ক্যামেরা থাকে!

ডিজিটাল ক্যামেরায় কোনো ধরনের ঝামেলা ছাড়াই ছবি তোলা যায়। খুব ভালো মানের ছবি তুলতে চাইলে কিনতে পারেন ডিএসএলআর (ডিজিটাল সিঙ্গেল রিফ্লেক্স ক্যামেরা) ক্যামেরা কনতে পারেন। পেশাদার আলোকচিত্রীরা এই ক্যামেরা ব্যবহার করেন। তবে সাধারণ ডিজিটাল ক্যামেরা থেকে এর দাম অনেক বেশি।

যাই হোক, ডিজিটাল ক্যামেরায় ছবি তুলে একটি পারিবারিক অ্যালবাম তৈরি করে সময়কে ধরে রেখে জীবনের একটি স্মৃতিময় অধ্যায় স্মরণীয় করতে পারেন।

এ দিয়ে তৈরি হতে পারে জীবনের এক একটি অনন্য গল্প!

এই অ্যালবামের কারণে প্রিয়জনের মুখটা কখনো ঝাপসা হবে না। আত্মিক বন্ধনটাও হবে জোরালো। বাজারে এখন নানা রকম উন্নতমানের অ্যালবামও পাওয়া যায়।
যেমন- নরমাল, পেস্টিং। এছাড়াও আছে ডিজিটাল অ্যালবাম। ফটো ধারণক্ষমতার ওপর দামটা নির্ভর করে।

বাজারে পেস্টিং অ্যালবাম অধিক জনপ্রিয়। তবে ইদানিং ডিজিটাল অ্যালবামও আধুনিকতার উৎকর্ষে নিজের জায়গা তৈরি করে নিয়েছে। আপনার তোলা ছবিগুলোকে এলোমেলোভাবে না রেখে কয়েকটি ধাপে সুন্দর করে ডিজিটাল অ্যালবামে সাজিয়ে রাখতে পারেন।

এখন ডিজিটাল আ্যালবাম হাতের কাছেই পাওয়া যায়। আপনি যে কোনে ইলেকট্রোনিকসের দোকানে কিংবা ফটো আ্যালবামের দোকানে পেয়ে যাবেন ভালো মানের ডিজিটাল আ্যালবাম।

ক্যামেরায় বা মোবাইল ফোনে ভিডিও অপশন থাকলে ভিডিও করে ফেলতে পারেন নিজ নিজ পরিবারের সঙ্গে কাটানো সময়গুলোকে। পরে তা সিডি করে গিফ্টও  করতে পারেন প্রিয়জনদের। উৎসবটা সত্যিকারের আনন্দময় হয়ে উঠবে তাতে।

বাজারে পেস্টিং অ্যালবাম ৮০০-৩০০০ টাকার মধ্যে পাওয়া যাবে। ডিজিটাল অ্যালবাম পাওয়া যাবে ৫০০০-৯০০০ টাকার  মধ্যে।

তাহলে নিজের সাধ্যমতো যে কোনো ধরনের অ্যালবাম কিনে তৈরি করে ফেলুন পারিবারিক একটা অ্যালবাম!

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১১

পাটগ্রামে বিদ্যুতের দাবীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ
সংস্কৃতিবান মানুষ মানবিক হয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী
হবিগঞ্জে পাওয়া গেলো দু’টি গন্ধগোকুলের বাচ্চা  
দুর্বৃত্তদের হামলায় আহত কণ্ঠশিল্পী অভি এখনো আইসিইউতে
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশই ফেভারিট: তামিম


এই বাজেট লুটপাটের ধারাকে শক্তিশালী করবে: জোনায়েদ সাকি
কুর্মিটোলা গলফ ক্লাবের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত ১
দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরা ইমরান তাহির
চকরিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
মহম্মদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ