বিয়ের আগে বর-কনের প্রস্তুতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সামাজিক এবং ধর্মীয় রীতি ‘বিয়ে’ শব্দটির সঙ্গেই অনেক ভালোলাগা এবং আনন্দ জড়িয়ে থাকে। এতো আনন্দের মূলে থাকে বর আর কনে। তাদের ঘিরেই চলতে থাকে নানা আয়োজন।

php glass

সামাজিক এবং ধর্মীয় রীতি ‘বিয়ে’ শব্দটির সঙ্গেই অনেক ভালোলাগা এবং আনন্দ জড়িয়ে থাকে। এতো আনন্দের মূলে থাকে বর আর কনে। তাদের ঘিরেই চলতে থাকে নানা আয়োজন।

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই দিনে বর -কনে এক নতুন অধ্যায় শুরু করে। আর এই শুরুর মুহূর্তটিকে স্মরনীয় করে রাখতে কে না চায়।

তবে শুধুমাত্র একদিনের সাজে নিজের পূর্ণ সৌন্দর্য তুলে ধরা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন একটু বেশি সময় নিয়ে নিজেদের প্রস্তুত করা।

বিয়ে যদি পারিবারিকভাবে, অনুষ্ঠানের মাধ্যমে সময় নিয়ে হয়। তবে বিয়ের দিন ধার্য হওয়ার পরই কোনো ভালো পার্লারে গিয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিন। কেমন করে বিশেষ দিনটিতে আপনি ‘অনন্য’ হয়ে উঠতে পারেন।

আমরা অনেক সময় মনে করি বিয়েতে শুধু মেয়েরাই সাজবে। তাদের সুন্দর দেখালেই হবে। কিন্তু লক্ষ্য করেছেন, জমকালো সাজের কনের পাশে খুব সাদামাটা চেহারায় বসে থাকা বরকে ছবিতে মানাচ্ছে কি? আজকাল মেয়েদের পাশাপাশি ছেলেদের রূপচর্চা সেবা দিচ্ছে বেশ কিছু পার্লার।

কনে এবং বর দুজনই ত্বকের ধরন অনুযায়ী ফেসিয়াল করুন। চুলের একটা ট্রিটমেন্ট নিন, পাশাপাশি ম্যানিকিউর ও পেডিকিউরও করিয়ে ফেলুন।

বিয়ের কয়েক দিন আগে যদি সম্ভব হয়, কনে মেকআপ ও চুল বাঁধার একটি মহড়াও করে নিতে পারেন।

বিয়ের পোশাকের ডিজাইন এবং মাপ ঠিক আছে কিনা আগেই দেখে নিন।

বর-কনে দুজনই সব সময় হাসি খুশি থাকুন। চেষ্ট করুন দুঃশ্চিন্তা না করতে, পরিবার, অত্মীয় এবং বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটান।

নতুন জীবনে প্রবেশ করতে যাচ্ছেন কিছু দায়িত্ব বাড়বে, জীবনযাপনে কিছু পরিবর্তন আসবে, এই ভিন্ন পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে মানসিক প্রস্তুতি নিন। অবশ্যই ইতিবাচক চিন্তা করুন।

শেখ হাসিনার সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত ডাকসুর পরবর্তী সভায়
আ’লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল
আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!
গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত
দেশে ইলিশ উৎপাদন বেড়েছে ৭৮ শতাংশ


নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি, ছবি ভাইরাল
ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিলো বাংলাদেশ প্রতিদিন
রাজধানীতে দুইজন গুলিবিদ্ধ
পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ