php glass

‘এক কাপ চা’ নিয়ে ব্যস্ত ফেরদৌস

19 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নায়ক ফেরদৌস প্রযোজিত প্রথম ছবি ‘এক কাপ চা’। শুভ মহরতের মাধ্যমে ছবিটির শুটিং শুরু হতে যাচ্ছে আগামী ১৪ অক্টোবর। ছবিটির প্রি-প্রোডাকশনের শেষ মুহূর্তের কাজ নিয়ে ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন ফেরদৌস।

নায়ক ফেরদৌস প্রযোজিত প্রথম ছবি ‘এক কাপ চা’। শুভ মহরতের মাধ্যমে ছবিটির শুটিং শুরু হতে যাচ্ছে আগামী ১৪ অক্টোবর। ছবিটির প্রি-প্রোডাকশনের শেষ মুহূর্তের কাজ নিয়ে ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন ফেরদৌস। এরই মধ্যে বিটিভি থেকে তার কাছে এসেছে কোরবানির ঈদের আনন্দমেলা উপস্থাপনার প্রস্তাব। এই কাজটিও তিনি হাতছাড়া করতে চাইছেন না। ছবির শুটিংয়ের মাঝেই সময় বের করে ফেরদৌস আনন্দমেলা উপস্থাপনার কথাও ভাবছেন।

‘হঠাৎ বৃষ্টি’খ্যাত বাসু চ্যাটার্জির গল্প নিয়ে ‘এক কাপ চা’ ছবিটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল। রাজধানীর উত্তরা মডেল স্কুলে শুভ-মহরতের মাধ্যমে ওই দিনই সেখানে ছবির শুটিং শুরু হবে, চলবে টানা এক সপ্তাহ।

বাংলানিউজকে ফেরদৌস জানান, মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের সিনেমার তিন ব্যক্তিত্ব নায়করাজ রাজ্জাক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা এবং প্রবীণ চলচ্চিত্র সাংবাদিক আহমেদ জামান চৌধুরী।

‘এক কাপ চা’ ছবিটি প্রসঙ্গে ফেরদৌস বলেন, বাসু চ্যাটার্জির ‘হঠাৎ বৃষ্টি’র মধ্য দিয়েই আমি চলচ্চিত্রে পদার্পণ করি। একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই গুণী মানুষটির গল্প নিয়েই চলচ্চিত্র প্রযোজনায় নামছি। খুবই চমৎকার একটি গল্প তিনি আমার হাতে তুলে দিয়েছেন। তরুণ নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল ছবিটি পরিচালনা করছেন। পরিচালনায় নবাগত হলেও তার চিন্তা-চেতনা ও কাজের ধারা সম্পর্কে আমি জানি। তাকে নিয়েও আমি আশাবাদী।

‘এক কাপ চা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস নিজেই। তার সঙ্গে থাকছেন জনপ্রিয় নায়িকা মৌসুমী এবং কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত। একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন প্রবীণ সাংবাদিক আহমেদ জামান চৌধুরী। ছবির সঙ্গীত পরিচালনায় থাকছেন আইয়ুব বাচ্চু ও ইমন সাহা। গানের কথা লিখেছেন হুমায়ূন আহমেদ, কবির বকুল ও মারজুক রাসেল। গানগুলোতে কণ্ঠ দিচ্ছেন রুনা লায়লা, হাবিব, মিলা, ন্যান্সী, অর্ণব ও মুম্বাইয়ের হরিহরণ।

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন,  প্রথমবারের মতো ছবি পরিচালনা নিয়ে কিছুটা উৎকণ্ঠা তো আছেই। তার ওপর বাসু চ্যাটার্জি, ফেরদৌস, মৌসুমী আর ঋতুপর্ণার মতো মানুষদের সঙ্গে কাজ করার অনুভূতিটাই অন্যরকম। কাজটি সুন্দর করার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে আমার।

‘এক কাপ চা’ ছবিটি বিপণনে এরই মধ্যে মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন ফেরদৌস। ছবিটির টাইটেল স্পন্সর হিসেবে তিনি যুক্ত করেছেন আল-আমিন গ্রুপের কসমস ব্র্যান্ডের বিস্কুটকে।

এই ব্যস্ততার মধ্যেই ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করে বিটিভি কর্তৃপক্ষ। আসছে ঈদের আনন্দমেলায় ভিন্ন আমেজ নিয়ে আসতে ফেরদৌসকে তারা এই বিনোদনমূলক ম্যাগাজিন উপস্থাপনার আমন্ত্রণ জানিয়েছেন। এ বিষয়ে বাংলানিউজকে ফেরদৌস জানান, এবারের আনন্দমেলা উপস্থাপনা নিয়ে বিটিভির সঙ্গে তার প্রাথমিক কথাবার্তা হয়েছে। তিনি নিজেও কাজটি করতে আগ্রহী। কিন্তু সময় বের করাটাই এখন কঠিন হয়ে দাঁড়িয়েছে। তবু তিনি আশা করছেন ‘এক কাপ চা’ ছবির শুটিং থেকে একটু ছুটি নিয়ে আনন্দমেলার উপস্থাপনার কাজটি করতে পারবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২০১৩, অক্টোবর ১১, ২০১০

সপ্তম রাউন্ড শেষে শীর্ষে লিওনাইন চেস ক্লাব
অযোধ্যা রায়: পুনর্বিবেচনার আবেদন করবে ২ মুসলিম সংগঠন
ডিনস অ্যাওয়ার্ড পেলেন রাবির ১৩ শিক্ষার্থী
ফেনীতে চোলাই মদসহ আটক ১১
বসুন্ধরা কিংসের জার্সিতে মাঠ মাতানোর অপেক্ষায় তারিক কাজী


নড়াইলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু
তিনি ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব’, চাকরি দেন পুলিশে!
সিলেটে ৫ দিনে সোয়া ২৮ কোটি টাকার কর আদায়
পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ
চালের বাজারে মনিটরিং জোরদারের নির্দেশ