php glass

আসছে তারিনের গানের অ্যালবাম

12 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অভিনেত্রী তারিনকে যারা অনেক দিন ধরে চেনেন, তারা জানেন শুধু অভিনয়েই সীমিত নয় তার প্রতিভা। তারিন নাচতে জানেন, গাইতে জানেন। ছোটবেলায় নতুন কুঁড়িতে নাচ, গান আর অভিনয় তিন বিভাগেই প্রথম হয়ে জিতেছিলেন চ্যাম্পিয়ন খেতাব

অভিনেত্রী তারিনকে যারা অনেক দিন ধরে চেনেন, তারা জানেন শুধু অভিনয়েই সীমিত নয় তার প্রতিভা। তারিন নাচতে জানেন, গাইতে জানেন। ছোটবেলায় নতুন কুঁড়িতে নাচ, গান আর অভিনয় তিন বিভাগেই প্রথম হয়ে জিতেছিলেন চ্যাম্পিয়ন খেতাব।

বড় হয়ে অভিনয়ই হয়ে ওঠে তারিনের এগিয়ে চলার প্রধান অবলম্বন। তবে টিভি ও স্টেজের কিছু বিশেষ অনুষ্ঠানে তাকে নৃত্য পরিবেশন করতেও দেখা গেছে। কিন্তু একান্ত ঘরোয়া অনুষ্ঠান ছাড়া তারিনকে গান গাইতে কোথাও দেখা যায়নি। এ কারণে তার সঙ্গীত প্রতিভার কথা অনেকেই ভুলতে বসেছেন। নতুন প্রজন্মের অনেকে জানেনই না যে, তারিন গাইতেও জানেন।

নিজের সঙ্গীতপ্রতিভা প্রকাশ করার খুব একটা ইচ্ছা ছিল না তারিনের। গানটাকে রাখতে চেয়েছিলেন নিজের মতো করেই। তবে পরিবার আর বন্ধুদের অতি আগ্রহে তারিন এবার গান বিষয়ে নিজের পুরনো অবস্থান থেকে সরে এসেছেন। তৈরি করছেন নিজের প্রথম একক গানের  অ্যালবাম। তারিনের এই অ্যালবামের জন্য গান লিখছেন জুলফিকার রাসেল। অ্যালবামটির সুর ও সঙ্গীতায়োজন করছেন চারজন সঙ্গীত পরিচালক। এর মধ্যে দেশের দুজন ইবরার টিপু ও বাপ্পা মজুমদার এবং কলকাতার দুই জনপ্রিয় সুরকার-সঙ্গীত পরিচালক-শিল্পী ইন্দ্রনীল সেন ও রূপঙ্কর।

অ্যালবামে থাকছে মোট দশটি গান। ইবরার টিপু ও বাপ্পা মজুমদারের সুরের গানগুলোর রেকর্ডিং চলছে। কলকাতায় ইন্দ্রনীল ও রূপঙ্করের কাছে চারটি গানের কথা পাঠানো হয়েছে। গানের ট্র্যাকগুলোর কাজ তারা শুরু করেছেন বলে জানা গেছে।

নিজের প্রথম অ্যালবাম প্রসঙ্গে তারিন বলেন, কখনো অ্যালবাম বের করবো এরকম পরিকল্পনা ছিল না। সবার অনুরোধেই কাজটা শুরু করেছি। জানি না শেষ পর্যন্ত কী দাঁড়াবে! পারিবারিকভাবে সবাই আমার গান পছন্দ করে। পরিবার ও কাছের কিছু মানুষের উৎসাহেই কাজটা ধরলাম। তবে এ নিয়ে আমি বেশ আতঙ্কের মধ্যে আছি। আমার কণ্ঠ শুনে না জানি মানুষ কী বলেন!

তারিন জানান, সবকিছু ঠিক থাকলে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে অ্যালবামটি প্রকাশ পাবে। গানগুলোর ধরন রোমান্টিক, সুরে থাকছে সফট রক মেলোডির প্রাধান্য। তিনি আরো জানান, অ্যালবামের নাম ঠিক হবে গানের রেকর্ডিং শেষ হওয়ার পর।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৪০ অক্টোবর ১১, ২০১০

লবণ কিনে ক্রেতা পেলেন জরিমানার ভাগ!
ফরিদপুর মেডিক্যালে ক্রয় অনিয়ম তদন্তে সাব-কমিটি গঠন
ইডেন টেস্টে দিনভর থাকছে বর্ণিল আয়োজন
প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করে ধরা ভুয়া আইনজীবী
সিআইপি সম্মাননা পেলেন সাফওয়ান সোবহান


আমলাতান্ত্রিক জটিলতা কমছে: ভূমিমন্ত্রী
৭ দফা দাবিতে আগরতলায় গণডেপুটেশন
খুলনায় কর মেলার শেষ দিনে ৮ কোটি ৭০ লাখ টাকা আদায়
মান্দায় বাসচাপায় ভ্যান চালকের মৃত্যু
চাঁদা না দেওয়ায় রাজস্থলীতে ৩ জনকে পিটিয়ে জখম