php glass

নতুন হ্যারি পটার আসছে, তবে থ্রি ডিতে নয়

12 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা লাখ লাখ হ্যারি পটার ভক্তের জন্য হতাশ হওয়ার মতোই খবর। কারণ হ্যারি পটারের পরবর্তী পর্ব ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেডলি হ্যালোস: পার্ট ওয়ান’ আসছে না থ্রিডি ভার্সনে।

বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা লাখ লাখ হ্যারি পটার ভক্তের জন্য হতাশ হওয়ার মতোই খবর। কারণ হ্যারি পটারের পরবর্তী পর্ব ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেডলি হ্যালোস: পার্ট ওয়ান’ আসছে না থ্রিডি ভার্সনে।

৮ অক্টোবর নির্মাতা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স ঘোষণা দিয়েছে তারা ছবিটিকে থ্রি ডি করার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। তবে টু ডি ভার্সনে ঠিকই আসছে হ্যারি পর্টার। আগামী ১৯ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

উল্লেখ্য, ‘দ্য ডেডলি হ্যালোস: পার্ট ওয়ান’-এ জে কে রাওলিংয়ের সর্বশেষ বইয়ের অর্ধেকেরও বেশি অন্তর্ভুক্ত করা হয়েছে।  

নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, সবার সর্বোচ্চ চেষ্টা থাকা সত্ত্বেও থ্রি ডি ভার্সনে আনা সম্ভব হচ্ছে না এ পর্বটি। সময়স্বল্পতার জন্য গুণগত মান বজায় রেখে পুরো সিনেমাটি থ্রি ডিতে রূপান্তর করা যায়নি। তবে তারা জানিয়েছেন, দ্বিতীয় পর্বটি টু ডি এবং থ্রি ডি ভার্শনে প্রকাশ করা যে সিদ্ধান্ত ছিল তা অটুট আছে। ওই পর্বটি ২০১১ সালের জুলাইয়ে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

জে কে রাওলিংয়ের উপন্যাস অবলম্বনে নির্মিত পূর্ববর্তী ছয়টি ছবি পৃথিবীব্যাপী ব্যাপক জনপ্রিয় হয়েছে এবং ৫৪০ কোটি ডলারের বেশি আয় করেছে।

হলিউড সূত্র জানিয়েছে, ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘হ্যারি পটার অ্যান্ড হাফ ব্লাড প্রিন্স’ প্রায় ৯৯.৩ কোটি ডলার আয় করে এবং ধারণা করা হচ্ছে ‘দ্য ডেডলি হ্যালোস: পার্ট ওয়ান’র আয়ও সেরকমই হবে।

তবে পটার-ভক্তরা জানিয়ে দিয়েছে, যে ভার্শনেই আসুক না কেন তারা প্রিয় সিনেমাটি দেখবেন। আর নির্মাতারাও বলেছেন, দর্শকরা ছবিটি দেখবেন মূলত সিনেমার কাহিনীর জন্য। থ্রি ডি ভার্সন কোনো বিষয় না। বিষয় হলো হ্যারি পটার।

জেমস ক্যামেরনের থ্রি ডি মুভি অ্যাভাটার-এর ব্যাপক সাফল্যের পর হ্যারি পটারের থ্রি ডি ভার্সনের দাবি বাড়তে থাকে।


বাংলাদেশ স্থানীয় সময় ২২১০, অক্টোবর ০৯, ২০১০

দলে পদ পেতে ফখরুলসহ পাঁচ নেতার বিরুদ্ধে মামলা
মাদক মামলায় কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে চার্জশিট
পটুয়াখালীতে বিদেশি মদসহ আটক দুই
দেশে বৈষম্য দূর করতে ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়ন জরুরি
‘অদম্য’ ভারত বনাম টেস্ট চ্যাম্পিয়নশিপে ‘নবীন’ বাংলাদেশ


মানসিক ভারসাম্যহীন যুবক নিখোঁজ
লামায় স্কুলছাত্রীর আত্মহত্যা
বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ
৩ দশক পর সগিরা হত্যার স্বীকারোক্তি চিকিৎসক দম্পতির
ধর্ষণের অভিযোগ প্রত্যাখ্যান করলেন রোমান পোলানস্কি