php glass

রানির বিপদের বন্ধু বাংলা ছবি

16 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জির সময়টা এখন মোটেই ভালো যাচ্ছে না। ক্যারিয়ারের সুসময়টা তিনি পেছনে ফেলে এসেছেন বলেই অনেকের ধারণা। কারণ একের পর এক সুপার ফ্লপ ছবি উপহার দিয়ে রানি এখন বলিউডের নির্মাতাদের জন্য হয়ে উঠেছেন অপয়া।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জির সময়টা এখন মোটেই ভালো যাচ্ছে না। ক্যারিয়ারের সুসময়টা তিনি পেছনে ফেলে এসেছেন বলেই অনেকের ধারণা। কারণ একের পর এক সুপার ফ্লপ ছবি উপহার দিয়ে রানি এখন বলিউডের নির্মাতাদের জন্য হয়ে উঠেছেন অপয়া। তার অভিনীত শেষ ১০ ছবির একটিও সাফল্যের মুখ দেখেনি। তা রা রাম পাম, লাগা চুনাড়ি মে দাগ, তোডা  পেয়ার তোডা ম্যাজিক, লাক বাই চ্যান্স, দিল বোলে হাড়িপ্পা সব ছবিই ফপ।

কিছুদিন আগেও যে অভিনেত্রী ছিলেন নির্মাতাদের প্রথম পছন্দ, তিনি এখন হারিয়ে যেতে বসেছেন নির্মাতাদের অবহেলায়। একসময় যারা কোটি কোটি রুপি লগ্নি করেছেন তার পেছনে, এখন তারা অর্থলগ্নি দূরে থাক, রানির দিকে ফিরে তাকাতেও চান না যেন।

রানির সহজ-সরল হাসিমুখ আর স্বাভাবিক-সাবলীল অভিনয় হিন্দি ছবিকে দিয়েছিল ভিন্ন একমাত্রা। রানির অভিনয়ে ছিল অন্যরকম স্বতঃস্ফূর্ততা। তার অভিনীত গোলাম, চোরি চোরি চুপকে চুপকে, নায়ক, কাভি খুশি কাভি গাম, সাথিয়া, চালতে চালতে, কাল হো না হো, হাম তুম, ব্ল্যাক তাকে এনে দিয়েছিল আকাশচুম্বী জনপ্রিয়তা। তবে পৃথিবীর নিষ্ঠুর নিয়মে সময় সবসময় সবার অনুকূলে থাকে না। রানির বেলায়ও হয়েছে তাই। তার হাতে এখন হিন্দি ছবির সংখ্যা খুবই কম। প্রভাবশালী নির্মাতা ও প্রযোজকরা তার সঙ্গে কিছুটা দূরত্ব বজায় রেখে চলছেন।

তবে এর মাঝেও সুখের খবর আছে। যেখানে রানির শেকড়, সেই শেকড় এখনো রানির দিক থেকে মুখ ফিরিয়ে নেয়নি। জন্মভূমি ও সেখানকার মানুষ এই অসময়ে রানির দিকে দু হাত বাড়িয়ে দিয়েছে। সেই আহ্বানে সাড়া দিয়েছেন বলিউডের সবচেয়ে সফল বাঙালি এ অভিনেত্রী।

রানি মুখার্জি তার ক্যারিয়ারের পড়তি সময়ে আবারও বাংলা ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ভারতের সম্মানজনক জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বাঙালি পরিচালক অনুরুদ্ধী রায় চৌধুরীর ‘আফ্রিকা’ ছবিতে তিনি অভিনয় করবেন। মেধাবী নির্মাতা অনুরুদ্ধী এ বছর ‘অন্তহীন’ ছবিটি নির্মাণের মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

অনুরুদ্ধীর ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে রানি বেশ খুশি। ক্যারিয়ারের এমন একটা বাজে সময়ে পৌঁছে এ ধরনের একটা ছবিতে অভিনয়ের খুব দরকার ছিল, বললেন রানি। জানালেন, মুম্বাইয়ে নির্মাতা অনুরদ্ধী রায় আমাকে গল্পটা শোনান। আমি গল্পটা শুনেই ছবিটিতে কাজ করার আগ্রহ প্রকাশ করি। পরে তিনি আমাকে প্রযোজকের মাধ্যমে অভিনয়ের প্রস্তাব পাঠান এবং আমি সানন্দে অভিনয় করতে রাজি হই।

‘আফ্রিকা’ ছবিতে রানিকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে। এতে আরো অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত । বাকি অভিনয় শিল্পীদের নাম এখনো চূড়ান্ত হয়নি।

রানি মুখার্জি এর আগে তার বাবা রাম মুখার্জি পরিচালিত ‘বিয়ের ফুল’ ছবিতে প্রসেনজিতের বিপরীতে স্বল্প সময়ের জন্য অভিনয় করেন। ১৯৯২ সালে অভিনীত সে ছবিটি রানির জীবনের প্রথম ছবি হলেও সেটিতে রানির উপস্থিতি ছিল খুবই কম। তাই বলা চলে ‘আফ্রিকা’ হতে যাচ্ছে রানি অভিনীত প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। নিজ যোগ্যতার মাধ্যমে রানি আবার তার হারানো অবস্থানে ফিরে আসতে পারবেন- এমন প্রত্যাশা তার ভক্তদের।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৫০, অক্টোবর ০৯, ২০১০

দুই পরিবর্তন নিয়ে ঐতিহাসিক টেস্টে বাংলাদেশ
ভোলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
দিবারাত্রির টেস্টে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
সেঞ্চুরি বঞ্চিত স্টোকস, চাপে পড়েছে নিউজিল্যান্ড
হাতীবান্ধায় আ’লীগের পাল্টাপাল্টি কমিটি, সংঘর্ষের আশঙ্কা


গুজব বন্ধে ফেসবুক-ইউটিউব আইনের আওতায় আসছে
২৫ নভেম্বর লন্ডন মাতাবে কারি অ্যাওয়ার্ড
ফুডপ্রো এক্সপোতে দর্শনার্থীদের ভিড়
চট্টগ্রাম-৮ আসনে উপ নির্বাচনের প্রস্তুতি
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ