php glass

চলচ্চিত্রে নাম লেখালেন রেদোয়ান রনী

13 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা রেদোয়ান রনীর এবার চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে। প্রথমবারের মতো তিনি ‘চোরাবালি’ নামের একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। ১ অক্টোবর রাতে রাজধানীর হোটেল শেরাটনের এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন।

ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা রেদোয়ান রনীর এবার চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে। প্রথমবারের মতো তিনি ‘চোরাবালি’ নামের একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। ১ অক্টোবর রাতে রাজধানীর হোটেল শেরাটনের এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন।

স্ক্রিন হাউস এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘চোরাবালি’ নির্মাণের ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংসদ সদস্য বরকতুল্লাহ বুলু, এফডিসির এমডি মমতাজ আলা শাকুর আহমেদ, চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সহ-সভাপতি খোরশেদ আলম খসরু, ছবির প্রযোজক সালেহীন স্বপন, নির্মাতা অমিতাভ রেজা, মোস্তফা সরয়ার ফারুকী ও পরিচালক রেদোয়ান রনী।

ছবির প্রযোজক সালেহীন স্বপন জানান, আন্তর্জাতিক চলচ্চিত্র বাজারে বাংলাদেশের ছবিকে নিয়ে যাওয়ার লক্ষ্যে তিনি মাঠে নেমেছেন। এরই মধ্যে বিশ্বের বেশ কিছু দেশে ভ্রমণ করে প্রাথমিক যোগাযোগের কাজটিও সম্পন্ন হয়েছে। এ বিষয়ে  ইতিবাচক সাড়া তাকে বাংলাদেশের চলচ্চিত্রে বিনিয়োগে উৎসাহী করেছে।

‘চোরাবালি’ ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন রেদোয়ান রনী। ছোটপর্দায় ‘হাউসফুল’, ‘পাসপোটর্’, ‘এফএনএফ’, ‘বউচি’, ‘বিপরীতে আমি’সহ বেশ কিছু জনপ্রিয় নাটক নির্মাণ করে হাত পাকিয়েছেন তিনি। সেই অভিজ্ঞতা নিয়েই প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণে নেমেছেন। তার প্রথম ছবি সম্পর্কে বাংলানিজউকে রনী বলেন, এমন একটি গল্প নিয়ে ছবিটি নির্মাণ করতে যাচ্ছি যা দেশ-সময়ের ঊর্ধ্বে। তিনটি চরিত্রকে কেন্দ্র করে এগিয়ে গেছে ছবির গল্প। আন্ডারওয়ার্ল্ডের এক ভয়ংকর খুনি, একজন গডফাদার ও একজন নারী সাংবাদিককে কেন্দ্র করে এগিয়ে যাবে ছবির কাহিনী, যার প্রতিটি বাঁকে থাকবে চমক। এখন পর্যন্ত গডফাদার চরিত্রে হুমায়ূন ফরীদির অভিনয় করার বিষয়টি চূড়ান্ত হয়েছে। জানুয়ারির ১৫ তারিখ থেকে ছবিটির শুটিং শুরু হবে পুরান ঢাকা ও এর আশপাশে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেশ কজন তারকাশিল্পী।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১০, অক্টোবর ০২, ২০১০

না'গঞ্জে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা, আটক ১
নিজ পকেটের টাকায় বার্সায় ফিরতে হবে নেইমারকে!
বিএবির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
খা‌লেদার অবমাননা মামলার অ‌ভি‌যোগ গঠন শুনা‌নি ৪ ডিসেম্বর
মহেশপুরে অস্ত্রসহ ডাকাত আটক


ডিএসইর সূচক বাড়লেও কমেছে সিএসইতে
মাঠে সতীর্থকে মেরে বড় শাস্তির মুখে শাহাদাত
দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ ডিসেম্বর
নতুন বিয়ে, জরুরি ঘর আর অফিস ব্যালেন্স 
বন্দুকযুদ্ধে ‘আইজ্জা ডাকাত’ নিহত