php glass

ঢাকায় সঞ্জয় দত্ত ও ব্রেট লির ঝটিকা সফর

16 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকায় বলিউড তারকা সঞ্জয় দত্ত ছিলেন মাত্র ২ ঘন্টা আর অস্ট্রেলিয় ক্রিকেটার ব্রেট লি ছিলেন ১ দিন । বাংলাদেশের পোলট্রি খাতে ভারতীয় ভিএইচ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান উত্তরা ফুডস অ্যান্ড ফিডস প্রাইভেট লিমিটেডের বানিজ্যিক কার্যক্রম সম্প্রসারণ উপলক্ষে...(ভিডিওসহ দেখুন)

ঢাকায় বলিউড তারকা সঞ্জয় দত্ত ছিলেন মাত্র ২ ঘন্টা আর অস্ট্রেলিয় ক্রিকেটার ব্রেট লি ছিলেন ১ দিন ।

বাংলাদেশের পোলট্রি খাতে ভারতীয় ভিএইচ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান উত্তরা ফুডস অ্যান্ড ফিডস প্রাইভেট লিমিটেডের বানিজ্যিক কার্যক্রম সম্প্রসারণ উপলক্ষে ২৬ সেপ্টেম্বর রোববার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে তারা দর্শকদের শুভেচ্ছা জানিয়ে হল রুম ত্যাগ করেন।

লোকারণ্যে পরিণত হওয়া অডিটোরিয়ামে মাত্র দু মিনিটের শুভেচ্ছা বক্তব্যে সঞ্জয় দত্ত বলেন, বাংলাদেশে আমার এই প্রথম আসা হলেও এ দেশের মানুষ আমার নিকট আত্মীয়। আত্মীয়ের বাড়িতে স্বল্প সময়ের জন্য হলেও উপস্থিত হতে পেরে আমি আনন্দিত। তিনি আরো বলেন, ভারতের পোলট্রি শিল্পে ভিএইচ গ্রুপ এক নীরব বিপ্লব ঘটিয়েছে। বাংলাদেশের মানুষের কল্যাণে তারা অবদান রাখতে পারবে বলে আমি মনে করি। আমি এই প্রতিষ্ঠানটির সঙ্গে মানসিকভাবে জড়িয়ে আছি। বক্তব্য রাখার পর পরই সঞ্জয় দত্ত বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র ত্যাগ করেন। রাতেই তিনি ঢাকা ত্যাগ করেন। বাংলাদেশে তিনি আসেন সম্পূর্ণ নিজস্ব নিরাপত্তা ব্যবস্থায়। প্রায় ২০ জন দেহরক্ষী তাকে নিরাপত্তা বেষ্টনি দিয়ে রাখেন।

ক্রিকেট তারকা ব্রেটলি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, এই দেশের মানুষের ভালোবাসার ক্ষমতা অসাধারণ। আমি অভিভূত এ দেশের মানুষের ভালোবাসা পেয়ে। ভিএইচ গ্রুপ এ দেশে উন্নয়নমূলক ব্যবসায়িক কার্যক্রম শুরু করছে , এ মুহূর্তে আমি তাই তাদের পাশে দাঁড়িয়েছি।

২৬ সেপ্টেম্বর রোববার বিকেল সাড়ে পাঁচটায় কেন্দ্রে ভিএইচ গ্রুপের উদ্বোধন অনুষ্ঠান শুরু হয় । সারা দেশ থেকে প্রায় ৮শ পোলট্রি ব্যাবসার সাথে সম্পৃক্ত প্রতিনিধি এ অনুষ্ঠানে যোগ দেন । এতে উপস্থিত ছিলেন ভিএইচ গ্রুপের জয়েন্ট ম্যার্কেটিং ডিরেক্টর বি ভেঙ্কাটিশ রাও এ সময় তিনি বলেন, আমরা এ দেশের সাধারণ মানুষদের নিয়ে কাজ করতে চাই এবং তাদের জন্য কাজ করতে চাই। যে কোন ধরনের সমস্যায় আমরা তাদের পাশে দাঁড়াবো।

১৯৭১ সালে প্রয়াত পদ্মশ্রী ড. বি ভি রায় এটি প্রতিষ্ঠা করেন । তিনি  স্বপ্ন দেখেছিলেন একটি আধুনিক পোলট্রি ইন্ডাস্ট্রি  সত্যি তাই ‘ভেঙ্কাটিশ ওয়ারা হ্যাচারিজ লিমিটেড’ এখন সারা বিশ্বে সুপ্রতিষ্ঠিত। এই প্রতিষ্ঠানের ‘ভেঙ্কিশ পোলট্রি ফিড’ বিশ্বের ৭৮টি দেশে তাদের ব্যবসা পরিচালনা করছে।ভিএইচ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উত্তরা ফুডস অ্যান্ড  ফিডস বাংলাদেশে ব্রয়লার ও লেয়ার ফুড তৈরি করতে যাচ্ছে।

ভিএইচ গ্রুপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বলিউড তারকা সুনীল শেঠী, ফারদীন খান, রাইমা সেন ও টেনিস তারকা সানিয়া মির্জার আসার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা ঢাকায় আসতে পারেন নি।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৫৫, সেপ্টেম্বর ২৫, ২০১০

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভূক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা


বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী