php glass

চ্যানেল আইয়ের একযুগ পদার্পণ উৎসব

11 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের জনপ্রিয় স্যাটেলাইট টিভি স্টেশন চ্যানেল আই ১ অক্টোবর প্রতিষ্ঠার ১২ বছরে পদার্পণ করতে চলেছে। এবারের জন্মদিনটি বিশেষভাবে উদযাপনের জন্য চ্যানেল আইয়ের আয়োজনে চলছে ৯ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব।

দেশের জনপ্রিয় স্যাটেলাইট টিভি স্টেশন চ্যানেল আই ১ অক্টোবর প্রতিষ্ঠার ১২ বছরে পদার্পণ করতে চলেছে। এবারের জন্মদিনটি বিশেষভাবে উদযাপনের জন্য চ্যানেল আই আয়োজনে চলছে ৯ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব।

চ্যানেল আইয়ের এক যুগে পদার্পণ উপলক্ষে আকর্ষণীয় সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে ২৩ সেপ্টেম্বর থেকে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ০১ অক্টোবর জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে চ্যানেল আই ভবনে উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উৎসবের প্রথম দিন ২৩ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে ছোটদের ছবি আঁকা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ঢাকা বিশ্ববিদ্যালয় হাকিম চত্বরে ২৪ সেপ্টেম্বর সকালে অনুষ্ঠিত হয়েছে শরৎ উৎসব। ২৫ সেপ্টেম্বর বিকেলে একই স্থানে অনুষ্ঠিত হবে বাউল গান।

২৬, ২৭ ও ২৮ সেপ্টেম্বর বিকেলে ধানমন্ডির বেঙ্গল গ্যালারিতে অনুষ্ঠিত হবে চিত্র প্রদর্শনী, সঙ্গীতানুষ্ঠান ও লোকগানের আসর এবং ছায়ানট মিলনায়তনে নাটক ও গানের অনুষ্ঠান।

২৭ ও ২৮ সেপ্টেম্বরে আরও থাকছে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে আলোকচিত্র প্রদর্শনী, স্বরচিত কবিতা আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান এবং প্রেস কাব ভিআইপি লাউঞ্জে বিশেষ সেমিনার।

২৮ ও ২৯ সেপ্টেম্বর আরও থাকছে শিল্পকলা একাডেমী এক্সপেরিমেন্টাল হলে মঞ্চনাটকের প্রদর্শনী। ২৯ ও ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ব্রিটিশ কাউন্সিলে ছোটদের চলচ্চিত্র প্রদর্শনী ও সেমিনার, রবীন্দ্র সরোবরে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্র প্রদর্শনী।

৩০ সেপ্টেম্বর বিকেলে আরও থাকবে আবাহনী ও মোহামেডান কাবের সাবেক তারকা খেলোয়াড়দের সাথে প্রীতি ফুটবল ম্যাচ। এই ম্যাচে আরও অংশ নেবেন বিভিন্ন অঙ্গনের তারকারা।

১ অক্টোবর চ্যানেল আইয়ের তেজগাঁও কার্যালয়ে অনুষ্ঠিত হবে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান। জন্মদিনের বিশাল কেক কাটার মধ্যে দিয়ে শুরু হবে অনুষ্ঠান। এতে অংশ নিবেন দেশের তারকাশিল্পীরা। মধ্যরাত পর্যন্ত চলবে এই জমজমাট বিনোদন আয়োজন। এ ছাড়াও চ্যানেল আইয়ের পর্দায় থাকছে ১২ বছর পূর্তির বিশেষ অনুষ্ঠানমালা।

প্রতিদিনের অনুষ্ঠানের অংশবিশেষ চ্যানেল আইতে সরাসরি সম্প্রচার করা হচ্ছে ।      

বাংলাদেশ স্থানীয় সময় ১৪০৫,  সেপ্টেম্বর ২৪, ২০১০

মেসির গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা
আইসিসিআর অ্যাওয়ার্ডে ভূষিত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা
বনানীতে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু
বরের ‘নাগিন ড্যান্স’ দেখে বিয়ে ভেঙে দিল কনে!
অশ্লীল নৃত্যের অভিযোগে যাত্রা প্যান্ডেল ভেঙে দিলো ইউএনও


মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর
শাবিপ্রবি মাভৈঃ আবৃত্তি সংসদের ২১ বছর পূর্তি উদযাপন
কেশবপুরের বিতর্কিত ইউএনও মিজানূর রহমানকে অবশেষে বদলি
ব্র্যাক ব্যাংক-সমকাল পুরস্কার সনজীদা-সেলিনা ও স্বরলিপির