অস্কারে বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

26 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

৮৩তম অস্কার বাংলাদেশ কমিটি অস্কারের ‘বিদেশি ভাষা প্রতিযোগিতা’ বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করেছে।

php glass

৮৩তম অস্কার বাংলাদেশ কমিটি অস্কারের ‘বিদেশি ভাষা প্রতিযোগিতা’ বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করেছে।

৮৩তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া কো-অর্ডিনেটর রবিন শামস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ১ অক্টোবর ২০০৯ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১০-এর মধ্যে বাংলাদেশের প্রোগৃহে ধারাবাহিকভাবে ৭ দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যে কোনো পূর্ণ্যদৈর্ঘ্য চলচ্চিত্র অস্কারের বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে।

তিনি আরও জানান, অস্কার বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির অফিস (৬/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, কাকরাইল, ঢাকা-১০০০) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি সংগ্রহ করে ১৪ সেপ্টেম্বরের মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া অস্কার মনোনয়ন সংক্রান্ত যে কোনো প্রযোজনে বাছাই কমিটির সদস্য শাহ আলম কিরণ (মোবাইল ফোন: ০১৭১২০৪৭৫৮০) এবং মিডিয়া কো-অর্ডিনেটর  রবিন শামসের (০১৮১৮০০২০৬০) সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধে জানানো হয়েছে।
 
উল্লেখ্য, গত বছর ৮২তম অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশ থেকে গোলাম রাব্বানী বিপ্লব পরিচালিত ‘বৃত্তের বাইরে’ মনোনীত হয়েছিল। ছবিটি অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগের মূল পর্বে প্রদর্শন করা হয়।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৫,  আগস্ট ২৮, ২০১০

চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পুনর্বিন্যাস
বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিসে ১১শ’ বাস: কাদের
কৃষক বাঁচাতে চাল রফতানি করা হবে: অর্থমন্ত্রী
সক্ষমতা বাড়ায় মানুষের মধ্যে বিদেশ যাওয়ার প্রবণতা বাড়ছে
ঢামেকে গেট বন্ধ করে স্বজনদের সঙ্গে আনসারদের হট্টগোল


বজ্রপাতে রামু ও উখিয়ায় শিশুসহ তিনজনের মৃত্যু
দৈনিক ২৫০০ মানুষ ইফতার করেন কেরালা মুসলিম সেন্টারে
বাংলাদেশের পক্ষে পাকিস্তানিকে এক হাত নিলেন আকাশ 
রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহায়তা অব্যাহত থাকবে
কুমিল্লায় ফোটনের ডিলার শো-রুম উদ্বোধন