রাজিবের ‘একলা মানুষ’

24 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যদিও বাস্তবে তিনি একলা নন, বিয়ে করেছেন প্রায় দু বছর হলো, তবু ‘একলা মানুষ’ নিয়েই শ্রোতাদের সামনে হাজির হলেন কোজআপ ওয়ান তারকা রাজীব। ঈদকে সামনে রেখে বাজারে এসেছে রাজীবের তৃতীয় একক অ্যালবাম ‘একলা মানুষ’।

php glass

যদিও বাস্তবে তিনি একলা নন, বিয়ে করেছেন প্রায় দু বছর হলো, তবু ‘একলা মানুষ’ নিয়েই শ্রোতাদের সামনে হাজির হলেন কোজআপ ওয়ান তারকা রাজীব। ঈদকে সামনে রেখে বাজারে এসেছে রাজীবের তৃতীয় একক অ্যালবাম ‘একলা মানুষ’।

লেজার ভিশনের ব্যানারে বের হওয়া এ অ্যালবামটিতে রয়েছে ফোক ও ফিউশন ধাঁচের  দশটি গান। অ্যালবামের গানগুলো লিখেছেন লুৎফর হাসান, কাওনাইন সৌরভ ও ডা. সাহেদ। সুর করেছেন লুৎফর হাসান ও ডা. সাহেদ। সঙ্গীত পরিচালনা করেছেন তরুন মিউজিশিয়ান অভিজিৎ জিতু। অ্যালবামের গানগুলোর মধ্যে রয়েছে : তুমি যে তি, একলা মানুষ, কালিয়া, পত্র লিখি, দহন, আল্লাহুম্মা, জেগে ওঠো, রঙের চাষী ইত্যাদি।

প্রথমবারের কোজ আপ ওয়ানের রানার্স আপ রাজীবের প্রথম একক অ্যালবাম ছিল ‘ডাংগুলি’, তার দ্বিতীয় একক অ্যালবামের নাম ‘পূর্ব-পশ্চিম’ । প্রথম অ্যালবাম দুটিতে আধুনিক গানের প্রাধান্যই বেশি ছিল। এবারই রাজিব প্রথমবারের মত লোকগানধর্মী গানের অ্যালবাম বের করলেন। এ ব্যাপারে কণ্ঠশিল্পী রাজীব বলেন, লোকগান আমাদের নিজস্ব গান। আমাদের রক্তেমাংসে মিশে আছে এসব গান। কোজআপ ওয়ান প্রতিযোগিতায় অনেকেই লোকগান করত। আমিও গেয়েছিলাম কিছু।  তখনই মনের মধ্যেও ইচ্ছা জাগে লোকগান নিয়ে কাজ করার। এতদিনে সেই ইচ্ছা পূরণ হলো।

আধুনিক নাকি লোকগান, কোন ধরনের গান বেশি জনপ্রিয় জানতে চাইলে রাজীব বলেন, লোকগান খুব সহজে মানুষকে আকৃষ্ট করতে পারে। কারণ এতে মিশে থাকে কাদা-মাটির ঘ্রাণ।  লোকগান দিয়ে মানুষের কাছাকাছি খুব দ্রুত পৌঁছানো যায়।

অ্যালবামের সাফল্যের ব্যাপারে আশাবাদ জানিয়ে রাজীব বলেন, আমার ভক্তরা আমাকে এ অ্যালবামে নতুনভাবে আবিষ্কার করবেন।

রাজীব ভক্তদের অডিও পাইরেসি থেকে দূরে থাকতে ও নকল গানের সিডি কেনা থেকে বিরত থাকতে অনুরোধ করেন। তিনি আশা করেন এ দেশের লোকগান একদিন ফিরে পাবে তার আগের মর্যাদা, দেশ ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়বে বাংলাগানের সুরের জাদু ।

বাংলাদেশ স্থানীয় সময় ২০২৫,  আগস্ট ২৭, ২০১০

নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা


বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন
দেড় লাখ পরিবারের মুখে হাসি ফোটাবে ভিজিএফ’র চাল
হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু
অন্ধকারে হারিয়ে যাবে দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবের ভবিষ্যত?