টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান ২৭ আগস্ট শুক্রবার

39 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এটিএন বাংলা

রাত ৮টা ॥ মিউজিক্যাল ম্যাগাজিন : গানে গানে গল্প ॥ উপস্থাপনা : বাপ্পা মজুমদার ও পরিচালনা: রুমানা আফরোজ ॥ শিল্পী: ফাতেমা-তুজ-জোহুরা ॥ আজ  প্রচার হবে নজরুল মৃত্যুবার্ষিকী উপলে বিশেষ পর্ব ॥ অনুষ্ঠানের প্রতিটি পর্ব দেশের প্রথিতযশা একজন সঙ্গীত শিল্পীকে নিয়ে সাজানো হয়।

php glass

এটিএন বাংলা

রাত ৮টা ॥ মিউজিক্যাল ম্যাগাজিন : গানে গানে গল্প ॥ উপস্থাপনা : বাপ্পা মজুমদার ও পরিচালনা: রুমানা আফরোজ ॥ শিল্পী: ফাতেমা-তুজ-জোহুরা ॥ আজ  প্রচার হবে নজরুল মৃত্যুবার্ষিকী উপলে বিশেষ পর্ব ॥ অনুষ্ঠানের প্রতিটি পর্ব দেশের প্রথিতযশা একজন সঙ্গীত শিল্পীকে নিয়ে সাজানো হয়। শিল্পীর সংপ্তি পরিচিতি এবং সঙ্গীত জীবনের নানা পর্যায় নিয়ে আলোচনা থাকবে এখানে। শিল্পী সম্পর্কে বলবেন তাঁর ঘনিষ্ঠজন, সুরকার এবং গীতিকার। আড্ডার ফাঁকে ফাঁকে জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন শিল্পী  ॥

রাত ১১টা ॥ ধারাবাহিক নাটক : অচেনা মানুষ ॥ ৩৪ পর্ব ॥ রচনা : নিমা রহমান ও  পরিচালনা : রিপন নবী ॥ নাটকটি প্রতি শুক্র, শনি ও রবিবার প্রচার হচ্ছে ॥ অভিনয়ে : আফরোজা বানু, গাজী রাকায়েত, কুমকুম হাসান, শামস সুমন, তমালিকা, অপূর্ব, ফারাহ রুমা, আলিফ, অপর্ণা এবং নিশো ॥ গল্প : ঢাকা শহরের একটি বনেদী পরিবারের গল্প ‘অচেনা মানুষ’। এই পরিবারের প্রধান বেগম জাহানারা। তার একমাত্র পুত্র সন্তান মকবুল রহমান। যৌবনে স্ত্রী থাকা সত্বেও অপর্ণা নামের এক হিন্দু পরিবারের মেয়েকে বিয়ে করে মকবুল। মকবুলের স্ত্রী সাজেদা স্বামীর এই বিয়েকে মেনে নিতে না পারলেও মুখে কিছু বলেনি। অপর্র্ণাকে এই বাড়ীতে বউ করে তুলে এনেছিল মকবুল কিন্তু মায়ের অত্যাচারে অপর্ণা তার এক ছেলে এক মেয়েকে নিয়ে কোথায় যে হারিয়ে যায়, মকবুল আর তাদেরকে খুজে পায়না। মকবুল-সাজেদার পাঁচ সন্তান, দেশে তিন জন আছে আর বিদেশে দুইজন আছে। বড় সন্তান মোস্তাফিজুর রহমান মস্তু, দ্বিতীয় সস্তান মোস্তাক, তৃতীয় সন্তান মাহবুব আর বিদেশে থাকে ফয়সাল আর জারিন। বড় ছেলে বিবাহিত সে পারিবারিক ব্যবসায় ঢুকেনি আর দুই ছেলে বাবা মকবুলের সাথে পারিবারিক ব্যবসায় জড়িত। মস্তুর স্ত্রী সায়মা অতি চতুর এবং অহংকারী মেয়ে। দাদীশ্বাশুড়ীর সঙ্গে হাত মিলিয়ে নিজের স্বার্থ উদ্ধার করে এবং শ্বাশুড়ীকে সবার কাছে ছোট করতে পছন্দ করে । সায়মার বোন নাঈমাকে ভালোবাসে মাহবুব কিন্তু নাঈমা তাকে পাত্তা দেয়না, এই নিয়ে তাদের টানা পোড়ান চলছে। বেগম জাহানারা যেভাবে দিনের পর দিন মকবুলকে শ দিয়ে চলছেন সেটা মকবুল কতদিন মেনে নেবে? অপর্ণা ও তার দুই সন্তান এই পরিবারে কি ফিরে আসতে পারবে? তারা কি তাদের অধিকার ফিরে পাবে?
    
রাত ১১টা ৩০মিনিট ॥ ধারাবাহিক নাটক : আমাদের সংসার ॥ ৩৬ পর্ব ॥ রচনা ও পরিচালনা : ইদ্রিস হায়হার ॥ অভিনয়ে: রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, তুষার খান, হাসান মাসুদ, দিতি, রোকেয়া প্রাচী, আফরোজা বানু, সোহেল খান, লুৎফর রহমান জর্জ, রহমত আলী, ফারুক আহমেদ, ইলোরা গহর, আরেফিন শুভ, মৌসুমী বিশ্বাস, নাজনীন হাসান চুমকী, চিত্রলেখা গুহ, মনিরা মিঠু, সিদ্দিকুর রহমান, প্রাণ রায়, জয়রাজ, তনিমা হামিদ, আগুন, মাজনুন মিজান, রুনা খান, আখম হাসান প্রমূখ ॥

চ্যানেল আই    

রাত ৭টা ৫০ মিনিট ॥ বিশেষ নাটক :  শিল্পী ॥ নাট্যরূপ :  গীতালি হাসান ও পরিচালনা :  মুশফিকুর রহমান গুলজা ॥  অভিনয়ে : আরেফিন শুভ, রোমানা এবং  নওশিন প্রমুখ।

রাত ৯টা ৩৫ মিনিট ॥ সঙ্গীতানুষ্ঠান :  মহুয়া বনে ॥ শিল্পী : ফেরদৌস আরা ও  প্রযোজনা : শহিদুল আলম সাচ্চু ॥ আজকের অনুষ্ঠানে থাকবে নজরুলের কয়েকটি প্রিয় গান।

এনটিভি

দুপুর ২টা ৩০মিনিট নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলে বিশেষ  নাটক : দুরন্ত পথিক ॥ গল্প : নজরুল ইসলামের । সংলাপ : মানিক মানবিক । নাট্যরূপ ও পরিচালনা :  গোলাম সোহরাব দোদুল ॥ অভিনয়ে: আলী যাকের, আমিরুল হক চৌধূরী এবং গাজী আপেল প্রমুখ।

রাত ৮টা ১৫ মিটিন ॥ ধারাবাহিক নাটক  : এফ এন এফ ॥ রচনা ও পরিচালনায় : রদওয়ান রনি ॥  অভিনয় : আবুল হায়াত ,মোশাররফ করিম, আহমেদ রুবেল, পার্থ বড়–য়া ,অপি করিম, সুমাইয়া শিমু, শখ ,ফারুক আহমেদ, ম ম মোর্শেদ, সাজু , নুপুর , নাফা, পিদিম, দিহান, মিলন ভট্টাচার্য্য ,সুস্ময় শরীফ  এবং আনোয়ার প্রমুখ ॥ গল্প : কয়েকজন বন্ধু ও পরিবারের একান্ত কিছু গল্প ও সবার সাথে সবার আত্মিক ও সামাজিক সংশিষ্টতার রসায়ন নিয়ে এফ এন এফ (ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি)। গল্পের শুরুতে দেখা যায় সিলেটের সুন্দর একটি লোকেশনে একটি গাইডেড ট্যুরের আয়োজনে আনন্দ ভ্রমনে যাচ্ছে কয়েকটি ফ্যামিলি এবং কয়েকজন বন্ধু। এই ট্যুরের মধ্যকার বিভিন্ন ঘটনার দ্বারা ঘনিষ্টতা হয় সবার সাথে সবার। ঢাকায় গিয়ে একই এলাকায় বসবাসের সুবাদে মূল গল্পের ভিতর থেকে তৈরী হতে থাকে অসংখ্য গল্প।

রাত ৯টা ৪৫ মিনিট ॥    ধারাবাহিক নাটক : খুনসুটি

বাংলাভিশন 

রাত ৯টা ০৫ মিনিট ॥ বিশেষ নাটক : জীনের বাদশা  ॥ গল্প: কাজী নজরুল ইসলাম ।  নাট্যরূপ: দেওয়ান শামসুর রকিব।  পরিচালনা : অনন্ত জাহিদ ॥ অভিনয়ে: রওনক হাসান, শারমিন জোহা শমী, পীযুষ বন্দ্যোপাধ্যায়, সাবেরী আলম মোতাহের, শিরীন আলম প্রমুখ।

রাত ১১টা ২৫ মিনিট ॥ আবৃত্তি অনুষ্ঠান : বাণী ুরধার ॥ উপস্থাপনা : খন্দকার নুসরাত নয়নী ॥ আবৃত্তি : ভাস্বর বন্দ্যোপাধ্যায়, লায়লা আফরোজ, শিমুল মুস্তাফা, রফিকুল ইসলাম, শিরিন বকুল, নায়লা তারান্নুম চৌধুরী, ফারাহ্ দিবা, দেওয়ান সাবিনা ইয়াসমিন, গোলাম সারোয়ার। প্রযোজনা: রবিশঙ্কর মৈত্রী।

দেশ টিভি

সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিট ॥ সেলিব্রেটি শো : যা কিছু প্রথম ॥ এবারের অতিথি : ফাতেমা-তুজ-জোহরা ॥ উপস্থাপনা :  বিজরী বরকত উল্লাহ ।

রাত ৮টা ১৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক :  অনুভূমি ॥ রচনা :  এজাজ মুন্না । পরিচালনা :  হুমায়ূন ফরীদি অভিনয় : আবুল হায়াত, ডলি জহুর, আনিসুর রহমান মিলন, লিটু আনাম, শাহেদ শরীফ খান, সাদিয়া ইসলাম মৌ, জাকিয়া বারী মমসহ আরো অনেকে। গল্প : দুই বোন অনুলেখা আর ভুমিকা কে নিয়ে এই গল্পের শুরু। বাবা চাকুরি করেন, মা গৃহীনি। অনুভুমিও চাকুরী করে, সংসারকে এগিয়ে নিয়ে যেতে তাদের অবদানও কম নয়। এর মধ্যে দু বোনের বিয়ের কথাবার্তা শুরু হয়, ঠিক সেই মহূর্তে ওদের বাবা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। এগিয়ে আসেন ফুফুু। ভাইয়ের চিকিৎসা থেকে শুরু করে  ওদের বিয়ে দেওয়া অব্দি সব দায়িত্ব পালন করেন। বিয়ে হয়ে যায় অনু আর ভুমির।
কিছুদিন পর যখন ওদের বর দাওয়াত খেতে আসে অনু, ভুমির বাসায়, ঠিক সেই সময় উপস্থিত হয় ওদেও বাবা। তিনি মানসিক হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় উঠেন।
জামাই দুজন জিজ্ঞেস করে ভদ্রলোক কে ? কারন বিয়ের আগে বর পকে বলেছেন অনু ভুমির বাবা মারা গেছেন। চরম সংকট নেমে আসে সংসারে। বাবাও নিজেকে অপরাধী ভাবতে শুরু করে। ফুফু দায়িত্ব নেন সমস্যাটা সমাধানের। কিন্তু তিনি জামাইদের বলতে সাহস পাননা। এই চরম সংকটে একদিন অনু, ভূমি তাদের জামাইয়ের কাছে- তাদের বাবার সমস্যার কথা। জামাই দুজন শুনে অবাক হয়। তারা ভৎসনা করে মিথ্যে বলার জন্য। দুবোন সংসার ছেড়ে সেপারেশানে চলে যেতে বাধ্য হয়।  মা বোঝানোর চেষ্টা করে অনু ও ভূমি কোন ভাবেই সম্মতি দেয় না। এগিয়ে আসে আদিব। জামাইদের মুখোমুখি হয়।

রাত ৯টা ৪৫ মিনিটে ॥  নাটক : হ্যালোইন ॥  রচনা ও পরিচালনা : রবিউল আলম রবি ॥ অভিনয়ে : জয়া আহসান, ব্রাত্য রাইসু এবং  ওমর আয়াজ অনি প্রমুখ।

একুশে টিভি

রাত ০৯টা ৩০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : ভাবী ॥  কাহিনী : আব্দুস সালাম। রচনা : মানস পাল। পরিচালনা : দেবাশীষ বড়–য়া দীপ ॥ অভিনয় : বন্যা মির্জা, সোয়েব, সজল, জ্যোতিকা জ্যোতি, নাফিজা, সীমানা, ইনামুল হক, শামীম এবং  শিরীন আলম প্রমূখ।

রাত ১০টা ১০ মিনিট ॥ এই সপ্তাহের নাটক : ট্রুলি ড্রিপম্যাডলী ॥  

আরটিভি

রাত ৯টা ॥ ধারাবাহিক নাটক : ধারাবাহিক নাটক : মেঘবতীর আঁচল ॥ রচনা ও পরিচালনা : মোহন খান ॥ অভিনয়ে: শাহরিয়ার নাজিম জয়, শাহেদ শরীফ খান, আরমান পারভেজ মুরাদ, গাজী রাকায়েত, বন্যা মির্জা, নাফিজা, ইলোরা গওহর প্রমুখ। প্রতি শুক্র ও শনিবার এটি  প্রচারিত হবে ॥ গল্প :  সূর্যের প্রথম আলোয় হিমালয়ের চূড়া দেখার আশায় সাজিদ স্বস্ত্রীক নেপালে এসেছেন। কিন্তু ঘন কুয়াশার কারণে তার হিমালয় চূড়া দেখা হয় না। তাপরও প্রতিদিন সকালে তিনি বসে থাকেন। স্ত্রী ছাড়াও তার সাথে আছে ছোট বোন নাহিদ, যার নেপাল দেখার কোন আগ্রহ  নেই। সারা সময় বসে  থাকে কখন তার কাছে আসবে ছোটন। ওদেরই হোটেলে এসে উঠেছে এক শিল্পপতি দম্পতি। দেশ থেকে পালিয়ে ওরা এখানে এসে উঠেছে। ওদের অবৈধ উপায়ে অর্জিত প্রচুর টাকা আছে। এখানে থাকতে থাকতে একসময় ওরা বুঝতে পারে ওদের নিজের কোন দেশ নেই। হিমালয়ের আশ্রয়ে ওদের জীবন চলতে থাকে। এক পর্যায়ে ওরা বুঝতে জীবন কি এবং কি হওয়া উচিত।

বাংলাদেশ স্থানীয় সময় ২২০৫  আগস্ট ২৬, ২০১০

রাজউকে নতুন চেয়ারম্যান, পরিবেশ অধিদপ্তরে ডিজি
পুত্রবধূকে হত্যার অভিযোগে শাশুড়ি গ্রেফতার
বরিশালে চিংড়ির রেনু পোনাসহ আটক ৪ জনের জরিমানা
কেন্দুয়ায় অটোরিকশা উল্টে কলেজছাত্র নিহত
মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে: অলি আহমদ


মধুর ক্যান্টিনের ঘটনায় ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার 
মুক্তাগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা

চমেক হাসপাতালে আগুন
বঙ্গবন্ধু ও মহিউদ্দিনের নামে সড়ক অনুমোদন চসিকে