ভালো মানুষ সালমান খান

19 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই। মুসলমান হোক অথবা হিন্দু হোক তাতে কী আসে যায়? ভালো মানুষরা সব ধর্মের ঊর্ধ্বে। কিছুদিন আগে শাহরুখ খান অভিনীত ‘মাই নেম ইজ খান’ ছবিতে নয়-এগারোর টুইন টাওয়ার ধ্বংসের পর ‘ভালো’ এবং ‘খারাপ’ মুসলমানের মানবিক গুণাবলি তুলে ধরা হয়।

php glass

সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই। মুসলমান হোক অথবা হিন্দু হোক তাতে কী আসে যায়? ভালো মানুষরা সব ধর্মের ঊর্ধ্বে। কিছুদিন আগে শাহরুখ খান অভিনীত ‘মাই নেম ইজ খান’ ছবিতে নয়-এগারোর টুইন টাওয়ার ধ্বংসের পর ‘ভালো’ এবং ‘খারাপ’ মুসলমানের মানবিক গুণাবলি তুলে ধরা হয়। এই ছবিটি ভারত ও ভারতের বাইরে বেশ আলোড়ন সৃষ্টি করে। ঠিক তারই ধারাহিকতায় এবার হিন্দু ধর্মের বিশিষ্ট ব্যক্তিত্ব হরিপ্রসাদের চরিত্রে অভিনয় করবেন সালমান খান। ছবির নাম, ‘আই অ্যাম হরিপ্রসাদ’।

সম্প্রতি চুক্তি হওয়া নতুন এ ছবিতে সালমানকে মানবিক গুণাবলিসম্পন্ন এক বিশিষ্ট ব্যক্তির চরিত্রে দেখা যাবে। ছবির পরিচালক প্রেম রাজ বলেন, সালমানের মতো উদার মনের মানুষ বলিউডে আমি কমই দেখেছি। ছবির কাহিনী সালমানকে বলামাত্রই তিনি রাজি হয়ে যান। ছবিতে কাজ করা প্রসঙ্গে সালমান বলেন, আমি সবসময় মানবতার কাজ করে যাচ্ছি। হিন্দু ধর্মের বিশিষ্ট ব্যক্তি হরিপ্রসাদও মানুষের জন্য কাজ করে গেছেন। প্রেম রাজ যখন আমাকে ছবির কাহিনী বলে তখন আমি না করতে পারিনি। কারণ ‘আই অ্যাম হরিপ্রসাদ’ ছবিটির কাহিনীতে আছে মানবতার আহ্বান।

অবশ্য সালমানের সাথে পরিচালক প্রেম রাজের এটাই প্রথম ছবি নয়। ২০০৯ সালের সালমানের সুপারফপ ছবি ‘ম্যায় ঔর মিসেস খান্না’ ছবিটিও তিনি পরিচালনা করেছিলেন। এখন পর্যন্ত পরিচালক তার নতুন ছবির নায়িকা নির্বাচন করেননি। তবে প্রযোজনা সূত্রে জানা গেছে, ছবিটিতে সালমানের বিপরীতে ছবিতে ঝকঝকে কোনো নতুন মুখ দেখা যেতে পারে।

বলিউডে ‘মাই নেম ইজ খান’-এর পর ‘আই অ্যাম হরিপ্রসাদ’ ছবি তৈরির উদ্যোগ নিয়ে ঝড় উঠেছে তর্ক-বিতর্কের। চলচিত্র সমালোচকরা মনে করছেন, সালমান এ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে মূলত শাহরুখের ওপর একরকম প্রতিশোধই নিতে যাচ্ছেন। কেননা বলিউডের এই দুই খান নিয়মিতভাবেই একে অন্যের পেছনে লেগে থাকেন। এমনকি একে অন্যের বিপে কাদা ছোড়াছুড়িতেও তারা দ্বিধাবোধ করেন না। এখন দেখার বিষয় হরিপ্রসাদ চরিত্রটি সালমান কতটুকু ফুটিয়ে তুলতে পারেন।

বাংলাদেশ স্থানীয় সময়  ২২০৫, আগস্ট ২৪, ২০১০

মারা গেলো সোনাগাজী থেকে উদ্ধার হওয়া চিত্রা হরিণটি
সিলেটে ১১ হাজার পিস ইয়াবাসহ ট্রাকচালক আটক
ঈদ সামনে রেখে নগরীতে বেড়েছে মৌসুমি ভিক্ষুকের সংখ্যা
গুণগতমান উন্নয়ন ব্যতীত বোনাস শেয়ার ঘোষণা করা যাবে না
২ হাতের কব্জি ফেলে দিয়েও বাঁচতে চান বাজানদার


শ্রীমঙ্গলে বিপন্ন প্রজাতির বানর ‘লজ্জাবতী’ উদ্ধার
চিকিৎসক নিয়োগের প্রকাশিত ফলাফল বাতিলের সুযোগ নেই
মেঘনায় ট্রলারের ধাক্কায় লঞ্চ বিকল, ২৫০ যাত্রী উদ্ধার
নিম্নমানের কাগজ প্রস্তুতকারীদের বিরুদ্ধে নামছে বিএসটিআই
বিক্রি শুরু সকালে, রাতেই কমলাপুরে টিকিট প্রত্যাশীরা